ঢাকা     রোববার   ০৮ সেপ্টেম্বর ২০২৪ ||  ভাদ্র ২৪ ১৪৩১

টাঙ্গাইলে ব্যাংকে গ্রাহকদের ভিড় 

টাঙ্গাইল প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৪৬, ২৪ জুলাই ২০২৪   আপডেট: ১৭:০৭, ২৪ জুলাই ২০২৪
টাঙ্গাইলে ব্যাংকে গ্রাহকদের ভিড় 

ইসলামী ব্যাংকের টাঙ্গাইল শহরের মেইন রোড শাখায় গ্রাহকদের লম্বা লাইন

সরকারি চাকরিতে কোটা সংস্কারের দাবির প্রেক্ষাপটে দেশে সহিংসতার পর ক্রমে পরিস্থিতি স্বাভাবিক হয়ে আসছে। টাঙ্গাইলে সড়ক থেকে শুরু করে ব্যবসা-বাণিজ্যে মানুষের ভিড় বাড়ছে। বুধবার (২৪ জুলাই) ব্যাংক খোলার প্রথম দিন গ্রাহকদের ভিড় লক্ষ্য করা গেছে। অনেকে এক থেকে দেড় ঘণ্টা লাইনে দাঁড়িয়ে থেকে লেনদেন করেছেন।

ব্যাংক কর্মকর্তারা জানান, চলমান পরিস্থিতি স্বাভাবিক হওয়ার সুবাধে সকাল ১১টা থেকে বিকাল ৩টা পর্যন্ত ব্যাংকিং কার্যক্রম চালু ছিল। পুরুষের পাশাপাশি নারী গ্রাহকদেরও উপস্থিতি ছিল লক্ষ্যণীয়।

দেশের কয়েক জেলায় সহিংসতা এবং সারা দেশে কারফিউ জারির প্রেক্ষাপটে গত রোববার (২১ জুলাই) থেকে মঙ্গলবার (২৩ জুলাই) পর্যন্ত নির্বাহী আদেশে সরকার ছুটি ঘোষণা করে।

ইসলামী ব্যাংকের জেলা শহরের মেইন রোড শাখায় আসা ব্যবসায়ী আরিফুর রহমান বলেন, ‘আমি ইলেকট্রিকের ব্যবসা করি। গত রোববার (২১ জুলাই) ঢাকায় আমার দুই লাখ টাকা পাঠানোর কথা ছিল। ব্যাংক বন্ধ থাকায় টাকা পাঠাতে পারিনি। টাকা পাঠাতে আমার তিন দিন অতিরিক্ত সময় লাগল। প্রায় ৪৫ মিনিট লাইনে দাঁড়িয়ে থেকে আজ টাকা পাঠাতে পেরেছি।’

আরেক গ্রাহক আব্দুল লতিফ বলেন, ‘আমি গত বৃহস্পতিবার (১৮ জুলাই) অনলাইনে পাসপোর্টের আবেদন করেছি। রোববার (২১ জুলাই) ব্যাংকে টাকা জমা দেওয়ার কথা থাকলেও তা দিতে পারিনি। আজ (বুধবার) টাকা জমা দিলাম। আজ পাসপোর্ট অফিসে ফাইল জমা দিতে না পারলেও আগামীকাল বৃহস্পতিবার (২৫ জুলাই) জমা দিতে হবে। ব্যাংকে ভিড় থাকায় আমাকে প্রায় এক ঘণ্টা অপেক্ষা করতে হয়েছে।’ 

ইসলামী ব্যাংকের মেইন রোড শাখা সহকারী ম্যানেজার জাফর আহমেদ বলেন, এ সপ্তাহে তিন পর ব্যাংক খোলা হয়েছে। এতে গ্রাহকদের অনেক ভিড় ছিল। ব্যাংক কর্মকর্তাদের চাপ সামলাতে হয়েছে।

সোনালী ব্যাংকের বাজার শাখার ম্যানেজার রিপন কর্মকার বলেন, সোনালী ব্যাংকের টাঙ্গাইল অঞ্চলে ১৭ শাখার মধ্যে ৯টি আজ বুধবার খোলা রাখা হয়েছে। এ সব শাখায় গ্রাহকরা লেনদেন করতে পারছে। পরবর্তী নির্দেশনা পেলে আগামী রোববার (২৮ জুলাই) থেকে বাকি শাখাগুলো খোলা হবে।
 

কাওছার/বকুল 

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়