ঢাকা     রোববার   ০৮ সেপ্টেম্বর ২০২৪ ||  ভাদ্র ২৪ ১৪৩১

খুলনার চিত্র ছিলো স্বাভাবিক 

নিজস্ব প্রতিবেদক, খুলনা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:২০, ২৪ জুলাই ২০২৪   আপডেট: ২১:২৪, ২৪ জুলাই ২০২৪
খুলনার চিত্র ছিলো স্বাভাবিক 

খুলনার সোনাডাঙ্গা বাস টার্মিনাল থেকে তোলা ছবি

খুলনায় বুধবার (২৪ জুলাই) কারফিউয়ের পঞ্চম দিন অতিবাহিত হয়েছে। এসময় দিনের চিত্র ছিলো সহিংসতার পূর্বের অন্যান্য দিনের মতোই স্বাভাবিক। কর্মচঞ্চল ছিলো পুরো নগরী। এদিন, দূরপাল্লার বাসসমূহকে যাত্রীদের নিয়ে সোনাডাঙ্গা বাস টার্মিনাল ছেড়ে যেতে দেখা গেছে। 

আজ সকাল ৮টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত খুলনায় শিথিল ছিল কারফিউ। ফলে সকালে নগরীতে মানুষের চলাচল বেড়ে যায়। নিত্যপ্রয়োজনীয় কাজ সারতে এবং অফিস আদালতে যেতে সড়কে বাড়তে থাকে মানুষ ও যানবাহনের চাপ। নগরীর সোনাডাঙ্গা আন্তজেলা বাস টার্মিনাল থেকে রাজধানী ঢাকাসহ প্রায় সব রুটে দূরপাল্লার যান চলাচল করতে শুরু করে। গত চার দিনের সুনসান নিরবতা শেষে বাস টার্মিনাল ছিল যাত্রী ও পরিবহন শ্রমিকদের কোলাহলে মুখোর। লঞ্চ টার্মিনাল থেকে ছেড়েছে লঞ্চ। তবে ট্রেন চলাচল করেনি।

খুলনা শহরের ছবি

এদিকে, খুলনা নগরীতে বিজিবি সদস্যদের টহল দিতে দেখা গেছে। মোড়ে মোড়ে পুলিশের সতর্ক প্রহরা ছিল চোখে পড়ার মতো। অনেক জায়গায় পুলিশ সদস্যদের পরিবহন তল্লাশি ও যাত্রীদের জিজ্ঞাসাবাদ করতে দেখা যায়। তবে পুলিশ সদস্যদের ব্যবহার ছিল নমনীয়।

খুলনা মেট্রোপলিটন পুলিশের (কেএমপি) কমিশনার মো. মোজাম্মেল হক বলেন, খুলনার পরিস্থিতি শান্ত রয়েছে। মানুষ বেশ ভালোভাবে কারফিউ প্রতিপালন করছেন। নগরবাসীর জানমালের নিরাপত্তা বিধান করতে আমাদের সর্বোচ্চ সংখ্যক পুলিশ সদস্য মোতায়েন রয়েছে। সব ধরনের অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে আমরা প্রস্তুত রয়েছি।

খুলনার জেলা প্রশাসক খন্দকার ইয়াসিন আরেফীন বলেন, খুলনায় কারফিউ পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। সব জায়গাতে নির্বাহী ম্যাজিস্ট্রেট রয়েছেন। দুই শতাধিক সেনাবাহিনীর সদস্য ও চার প্লাটুন বিজিবি সদস্যদের সঙ্গে অন্যান্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরাও দায়িত্ব পালন করছেন।

নূরুজ্জামান/মাসুদ


সর্বশেষ

পাঠকপ্রিয়