ঢাকা     রোববার   ০৮ সেপ্টেম্বর ২০২৪ ||  ভাদ্র ২৪ ১৪৩১

‘ঘাপটি মেরে শ্রমিক-হকারের বেশে থেকে নাশকতা করেছে’

নিজস্ব প্রতিবেদক, গাজীপুর || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৪২, ২৫ জুলাই ২০২৪  
‘ঘাপটি মেরে শ্রমিক-হকারের বেশে থেকে নাশকতা করেছে’

মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক

ঢাকার আশপাশে ঘাপটি মেরে থেকে জামায়াত-শিবির-বিএনপির লোকজন সময়-সুযোগমতো নাশকতা করেছে বলে মন্তব্য করেছেন মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক। 

আ ক ম মোজাম্মেল হক বলেছেন, ‘তারা ঘাপটি মেরে ছিল। ঢাকা ও এর আশপাশে শিল্প এলাকায় বিএনপির ভাড়াটিয়া বাহিনী, শিবিরের লোক, জামায়াতের লোক এবং তাদের সন্ত্রাসীরা খুব সুকৌশলে কেউ শ্রমিকের বেশে, কেউ হকারের বেশে, কেউ দিনমজুরের বেশে অবস্থান করছিল। তারা টার্গেট করে সময়-সুযোগমতো নাশকতার দায়িত্ব পালন করে যাচ্ছে।’

বৃহস্পতিবার (২৫ জুলাই) দুপুরে গাজীপুর মহানগরের বাসন থানা আওয়ামী লীগের আয়োজনে স্থানীয় চান্দনা হাইস্কুল এন্ড কলেজের শামসুদ্দিন সরকার অডিটরিয়ামে নাশকতার প্রতিবাদে সভায় প্রধান অতিথির বক্তব্য তিনি এ সব কথা বলেন।

আ ক ম মোজাম্মেল হক বলেন, ছাত্রদের কোটাবিরোধী আন্দোলন অজুহাত হিসেবে ব্যবহার করা হয়েছে। গত কয়েক দিন তারা সুপরিকল্পিতভাবে তাণ্ডবলীলা চালিয়েছে। যারা ছাত্র আন্দোলন করেছিল, তারা কিন্তু বার বার বলেছে- এ সমস্ত জ্বালাও-পোড়াও এবং নাশকতা-সন্ত্রাসের সঙ্গে সম্পৃক্ততা বা যোগাযোগ নেই। তাহলে এ সব করল কারা? এটা মনে করার কোনো কারণ নেই যে এটা হঠাৎ হয়ে গেছে। ষড়যন্ত্রকারীরা যে এ কাজ করতে পারে, এটা ভাবতে না পারার কারণেই তারা এ সুযোগ নিয়েছে।’ 

মন্ত্রী বলেন, র‌্যাবের পক্ষ থেকে বলা হয়েছে, কারা কারা বিদেশ থেকে অর্থের যোগান দিয়েছে, কাদের কাছে টাকা এসেছে এবং সেই টাকা কাদের কাছে বিতরণ করা হয়েছে, সেই স্ট্যাটমেন্টও আছে। তাদের কথোপকথনসহ অনেক রেকর্ড সরকারের হাতে চলে এসেছে। তাদের অনেককে গ্রেপ্তার করা হয়েছে এবং জিজ্ঞাসাবাদে তারা স্বীকারও করেছে। 

বাসন থানা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক আব্দুল বারীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আবুল কাশেমের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন গাজীপুর মহানগর আওয়ামী লীগের সভাপতি ও গাজীপুর উন্নয়ন পরিষদের চেয়ারম্যান আজমত উল্লাহ খান। অন্যানের মধ্যে বক্তব্য রাখেন গাজীপুর মহানগর আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক আফজাল হোসেন সরকার রিপন, সাংগঠনিক সম্পাদক আলতাব হোসেন, প্রচার সম্পাদক আব্দুল হালিম সরকার প্রমুখ।
 

রেজাউল/বকুল 

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়