ঢাকা     রোববার   ০৮ সেপ্টেম্বর ২০২৪ ||  ভাদ্র ২৪ ১৪৩১

হিলিতে কাঁচা মরিচের কেজি ১১০ টাকা

দিনাজপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৫৫, ২৬ জুলাই ২০২৪   আপডেট: ১১:০২, ২৬ জুলাই ২০২৪
হিলিতে কাঁচা মরিচের কেজি ১১০ টাকা

ভারত থেকে আমদানি বৃদ্ধি ও দেশের বাজারে রপ্তানি কম হওয়ায় দিনাজপুরের হিলি বন্দর বাজারে কমেছে কাঁচা মরিচের দাম। প্রকার ভেদে দুই দিনের ব্যবধানে পাইকারি বাজারে ১৮০ টাকার কাঁচা মরিচ বিক্রি হচ্ছে ১১০ টাকা কেজি দরে। 

বৃহস্পতিবার (২৫ জুলাই) সন্ধ্যায় হিলি সবজি বাজার ঘুরে দেখা যায়, গত দুই দিন আগে ভারত থেকে আমদানিকৃত যে কাঁচা মরিচ পাইকারি বিক্রি করেছিলো ১৭০ থেকে ১৮০ টাকা কেজি হিসেবে। তা এখন বিক্রি করছেন ১১০ টাকা কেজি দরে। আর খুচরা ব্যবসায়ীরা তা বিক্রি করেছেন ১৪০ টাকায়। হঠাৎ দাম কমায় খুশি সাধারণ ক্রেতা-বিক্রেতারা। 

সবজি কিনতে আসা আব্দুল রাজ্জাক বলেন, কিছুদিন আগেও ২০০ টাকার উপরে কাঁচামরিচের কেজি ছিলো। এখন তা ১৪০ টাকা কেজি হিসেবে কিনলাম। যদিও কিছুদিন আগেও আমরা কাঁচা মরিচ কিনেছিলাম ৬০ টাকা কেজি দরে। এমন দামে কিনতে পারলে আমাদের জন্য আরও ভালো হয়।

খুচরা ব্যবসায়ী আব্দুল লতিফ বলেন, কাঁচা মরিচের দাম অনেকটা কমে গেছে। আমরা ১১০ টাকা পাইকারি কিনে তা ১৪০ থেকে ১৫০ টাকা কেজি হিসেবে খুচরা বিক্রি করছি। 

পাইকারি কাঁচা মরিচ ব্যবসায়ী বিপ্লব হোসেন বলেন, গত বুধবার এসব কাঁচা মরিচ বেশি দামে কিনা ছিলো। তাই একটু বেশি দামেই বিক্রি করতে হচ্ছে। তবে বৃহস্পতিবার মরিচের আমদানি অনেক বেশি হয়েছে। যার কারণে দামও অনেক কম হবে। শুক্রবার সকালে যদি আরও দাম কম পাই তাহলে আরও কম দামে বিক্রি করবো। 

কাঁচা মরিচ আমদানিকারক মো. শাহাবুল ইসলাম রাইজিংবিডিকে বলেন, ভারত থেকে হিলি বন্দরে কাঁচা মরিচের আমদানি বৃদ্ধি পেয়েছে। এছাড়াও এসব মরিচ দেশের বিভিন্ন স্থানে রপ্তানি কম হচ্ছে এবং বেচাবিক্রিও কম। যার কারণে কাঁচা মরিচ কম দামে বিক্রি করতে হচ্ছে। গত দুই থেকে তিন দিন আগেও ১৭০ থেকে ১৮০ টাকা ব্যবসায়ীদের পাইকারি দিয়েছি। এখন ১১০ টাকা কেজি হিসেবে পাইকারি বিক্রি করা হচ্ছে।

মোসলেম/ইমন


সর্বশেষ

পাঠকপ্রিয়