ঢাকা     রোববার   ০৮ সেপ্টেম্বর ২০২৪ ||  ভাদ্র ২৪ ১৪৩১

স্ত্রী চলে যাওয়ায় মানসিক ভারসাম্য হারিয়ে ২০ বছর শিকলবন্দি

শরীয়তপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:১৭, ২৬ জুলাই ২০২৪   আপডেট: ১২:২০, ২৬ জুলাই ২০২৪
স্ত্রী চলে যাওয়ায় মানসিক ভারসাম্য হারিয়ে ২০ বছর শিকলবন্দি

দুই যুগ আগেও শরীয়তপুরের কামাল শেখের জীবন আর দশটা মানুষের মতোই স্বাভাবিক ছিল। বিয়ে করে পেতেছিলেন সংসার। কিন্তু, সেই সুখ স্থায়ী হয়নি। বিয়ের কিছুদিন পরেই স্ত্রী তাকে ফেলে অন্যত্র চলে যান। স্ত্রীকে হারানোর বেদনা কামালের জীবনে গভীর প্রভাব ফেলে। ধীরে ধীরে মানসিক ভারসাম্য হারাতে থাকেন। একপর্যায়ে পরিবারের সদস্যরা তাকে শিকলবন্দি করে রাখেন। গত ২০ বছর ধরে শিকলবন্দি জীবন কাটাচ্ছেন কামাল শেখ।

খোঁজ নিয়ে জানা যায়, শরীয়তপুরের দক্ষিণ ডিঙ্গামানিক এলাকার আলী শেখের ছেলে কামাল শেখ। সাত ভাই-বোনের মধ্যে তিনি দ্বিতীয়। প্রায় ২৫ বছর আগে ভালোবেসে বিয়ে করেছিলেন কামাল।

কামাল শেখের মা ফাতেমা বেগম বলেন, ২০ বছর আগে আমার ছেলে একেবারে স্বাভাবিক ছিল। বিয়ের পর বউ চলে যাওয়ার শোক সইতে না পেরে মানসিক ভারসাম্য হারিয়ে ফেলে। টাকার অভাবে ছেলের চিকিৎসা করাতে পারিনি। এখন বাহিরে একটা টিনের একচালা ভাঙা ঘরে শিকলবন্দি করে রেখেছি। মা হিসেবে ছেলের এমন কষ্ট সহ্য হয় না। আমরা সবার সাহায্য চাই।

কামালের বোন শারমিন আক্তার বলেন, ভাইয়ের সাজানো সংসার ছিল। তিনি ভাবিকে খুব ভালোবাসতেন। কিন্তু, বিয়ের কিছুদিন পরেই ভাবি অন্যত্র বিয়ে করে চলে যাওয়ার পর থেকে ভাই মানসিক ভারসাম্য হারাতে থাকেন। ঢাকায় চিকিৎসা করানো হয়েছিল। কিন্তু টাকার অভাবে তা বন্ধ হয়ে যায়।

স্থানীয় বাসিন্দা মোসলেম মিয়া বলেন, কামালকে আমরা ছোট থেকেই চিনি। বিয়ের পরই তার জীবনে বিপর্যয় নেমে আসে। স্ত্রী চলে যাওয়ার পর থেকে সে মানসিকভাবে অসুস্থ হয়ে পড়ে। কামালের মা ফাতেমা টাকার অভাবে ছেলের চিকিৎসা করাতে পারছেন না। কামালকে শিকলবন্দি অবস্থায় দেখতে আমাদেরও খারাপ লাগে।

ডিঙ্গামানিক ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল আজিজ সরদার বলেন, কামালের অবস্থা অত্যন্ত করুণ। আমরা তার পরিবারের কষ্টের কথা জানি। কামালকে চিকিৎসা করাতে সরকারি সহায়তা প্রয়োজন। আমি নিজেও ব্যক্তিগতভাবে এবং ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে তাকে সাহায্যের চেষ্টা করব।

জেলা সমাজসেবা অধিদপ্তরের উপ-পরিচালক বিশ্বজিৎ বৈদ্য নাদিম বলেন, কামাল শেখের বিষয়টি আপনাদের মাধ্যমে জেনেছি। খোঁজ নিয়ে সরকারিভাবে সাহায্য করা হবে।

আকাশ/কেআই


সর্বশেষ

পাঠকপ্রিয়