ঢাকা     রোববার   ০৮ সেপ্টেম্বর ২০২৪ ||  ভাদ্র ২৪ ১৪৩১

কুষ্টিয়ায় মোটরসাইকেল পোড়ানোর মামলায় আ.লীগ নেতার ছেলে গ্রেপ্তার

কুষ্টিয়া প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৩৫, ২৭ জুলাই ২০২৪   আপডেট: ০৯:৪৪, ২৭ জুলাই ২০২৪
কুষ্টিয়ায় মোটরসাইকেল পোড়ানোর মামলায় আ.লীগ নেতার ছেলে গ্রেপ্তার

র‍্যাবের হাতে গ্রেপ্তার মেহেদী হাসান।

কোটা সংস্কার আন্দোলন ঘিরে কুষ্টিয়ায় সহিংসতার ঘটনায় করা মামলায় আওয়ামী লীগের এক নেতার ছেলেকে গ্রেপ্তার করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব-১২)।

বৃহস্পতিবার (২৫ জুলাই) রাতে সদর উপজেলার বটতৈল ইউনিয়নের খাজানগর এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। পরে তাকে কুষ্টিয়া পুলিশের কাছে হস্তান্তর করা হয়। 

গ্রেপ্তারকৃত যুবকের নাম মেহেদী হাসান ওরফে জিকু (২৬)। তিনি খাজানগর চাষীক্লাবপাড়া এলাকার মতিয়ার রহমানের ছেলে। মতিয়ার সদর উপজেলার বটতৈল ইউনিয়নের ৯ নম্বর খাজানগর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি।

র‌্যাব বলেন, কোটা সংস্কার আন্দোলনের সময় মহাসড়কের ওপর জনসাধারণের মোটরসাইকেল ভাঙচুরসহ আগুন দেওয়ার ঘটনায় জড়িত মেহেদী। ভিডিও ফুটেজ দেখে শনাক্তের পর তাকে গ্রেপ্তার করা হয়েছে।

বটতৈল ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুল ইসলাম বলেন, ‘মতিয়ার ৯ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি। শুনেছি তাঁর ছেলেকে র‌্যাব ধরেছে। এর বেশি কিছু জানি না।’

গত ১৮ জুলাই রোহাজ আরেফিন ওরফে রাব্বি (২৪) নামের এক যুবক বাদী হয়ে একটি মামলা করেন। মামলায় অজ্ঞাতনামা ১৫০ থেকে ২০০ জনকে আসামি করা হয়েছে। মামলায় তিনজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

মামলার বাদী রোহাজ আরেফিন বলেন, আমি ছাত্র। কোনো রাজনৈতিক দলের বা সংগঠনে নেই। ঘটনার দিন আমার মোটরসাইকেল ভাঙচুর করে পুড়িয়ে দেওয়া হয়েছিলো। 

কুষ্টিয়া র‌্যাব ক্যাম্প থেকে গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তি থেকে জানা যায়, চৌড়হাস ফুলতলা এলাকায় ভাঙচুর, অগ্নিসংযোগের ঘটনায় মামলার পর ভিডিও ফুটেজ পর্যালোচনা করে র‌্যাব-১২ কুষ্টিয়া ক্যাম্পের কমান্ডার স্কোয়াড্রন লিডার মোহাম্মদ ইলিয়াস খানের নেতৃত্বে অভিযান চালানো হয়। রাতে খাজানগর এলাকা থেকে মেহেদী হাসানকে গ্রেপ্তার করে কুষ্টিয়া মডেল থানায় হস্তান্তর করা হয়।

কুষ্টিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মাহফুজুল হক চৌধুরী বলেন, শুক্রবার (২৬ জুলাই) বেলা ৩টার দিকে মেহেদীকে গ্রেপ্তার দেখিয়ে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

কাঞ্চন/ইমন


সর্বশেষ

পাঠকপ্রিয়