ঢাকা     রোববার   ০৮ সেপ্টেম্বর ২০২৪ ||  ভাদ্র ২৪ ১৪৩১

গোপালগঞ্জে চাল সংগ্রহের লক্ষ্যমাত্রা ৬৩ শতাংশ পূরণ

গোপালগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৪৫, ২৭ জুলাই ২০২৪  
গোপালগঞ্জে চাল সংগ্রহের লক্ষ্যমাত্রা ৬৩ শতাংশ পূরণ

গোপালগঞ্জে চলতি বোরো মৌসুমে খাদ্যগুদামে সরকারিভাবে চাল সংগ্রহের লক্ষ্যমাত্রা ৬৩ শতাংশ পূরণ হয়েছে। গত ১৬ জুলাই পর্যন্ত এ পরিমাণে চাল সংগৃহীত হয়েছে।

জেলা খাদ্য নিয়ন্ত্রকের কার্যালয় সূত্রে জানা গেছে, সরকার এই বছর প্রতিকেজি সিদ্ধ বোরো চালের সংগ্রহ মূল্য ৪৫ টাকা নির্ধারণ করেছে। আর আতপ চালের মূল্য নির্ধারণ করা হয়েছে ৪৪ টাকা। জেলায় ১৩ হাজার ৪৮৯ মেট্রিক টন সিদ্ধ ও ৩০৬ মেট্রিক টন আতপ চাল সংগ্রহের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। এর মধ্যে, গত ১৬ জুলাই পর্যন্ত ৮ হাজার ৩৫৯ মেট্রিক টন ৯১৫ কেজি সিদ্ধ ও ১৫৩ মেট্রিক টন আতপ চাল সংগৃহীত হয়েছে। সিদ্ধ চাল সংগ্রহ হয়েছে লক্ষ্যমাত্রার ৬৩ শতাংশ, আতপ চাল ৫০ শতাংশ। গত ৭ মে শুরু হওয়া ধান-চাল সংগ্রহ অভিযান চলবে আগামী ৩১ আগস্ট পর্যন্ত।

গোপালগঞ্জ জেলা খাদ্য নিয়ন্ত্রক (ভারপ্রাপ্ত) মো. মোশাররফ হোসেন বলেন, গোপালগঞ্জে ১৩ হাজার ৪৮৯ মেট্রিক টন সিদ্ধ ও ৩০৬ মেট্রিক টন আতপ চাল সংগ্রহের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। এরপরই জেলার মিল মালিকদের সঙ্গে ১৩ হাজার ৩৭৩ মেট্রিক টন ৬৩৫ কেজি সিদ্ধ ও ৩০৬ মেট্রিক টন আতপ চাল সংগ্রহের চুক্তি হয়। চুক্তি মোতাবেক মিল মালিকরা ৮ হাজার ৩৫৯ মেট্রিক টন ৯১৫ কেজি সিদ্ধ ও ১৫৩ মেট্রিক টন আতপ চাল খাদ্যগুদামে সরবরাহ করেছেন। আশা করছি, আগামী ৩১ আগস্টের মধ্যে চাল সংগ্রহ অভিযান শতভাগ সফল হবে।

বাদল/কেআই


সর্বশেষ

পাঠকপ্রিয়