ঢাকা     সোমবার   ০৯ সেপ্টেম্বর ২০২৪ ||  ভাদ্র ২৫ ১৪৩১

খুলনার শিববাড়ি মোড়ে আন্দোলনকারীদের অবস্থান, আ.লীগ অফিসে অগ্নিসংযোগ

নিজস্ব প্রতিবেদক, খুলনা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:১৩, ৪ আগস্ট ২০২৪   আপডেট: ১৩:২০, ৪ আগস্ট ২০২৪
খুলনার শিববাড়ি মোড়ে আন্দোলনকারীদের অবস্থান, আ.লীগ অফিসে অগ্নিসংযোগ

সরকারের পদত্যাগের একদফা দাবিতে ডাকা অসহযোগ আন্দোলনের অংশ হিসেবে খুলনায় সড়ক অবরোধ করেছে আন্দোলনকারীরা।

রোববার (৪ আগস্ট) বেলা পৌনে ১১টার দিকে নগরীর শিববাড়ি মোড়ে অবস্থান নিয়ে সড়ক অবরোধ করে তারা। এসময় আন্দোলনকারীদের দফায় দফায় মিছিল ও বিক্ষোভ করতে দেখা যায়। আন্দোলনকারীরা স্লোগানে স্লোগানে উত্তাল করে রেখেছে শিববাড়ি মোড়। 

এদিকে আটকে দেওয়া হয়েছে শিববাড়ি মোড়ের চারদিকের চলাচলের পথ। ফলে যানজটের সৃষ্টি হয়েছে।

দুপুর সোয়া ১২ টার দিকে আন্দোলনকারী ছাত্র-জনতার একটি মিছিল খুলনা মহানগর আওয়ামী লীগ অফিসে হামলা চালায়। এ সময় তারা অফিস ভাঙচুর করে আগুন ধরিয়ে দেয়। তবে ছাত্র-জনতার মিছিলের মুখে আওয়ামী লীগ অফিসের সামনে অবস্থানরত ছাত্রলীগের নেতাকর্মীরা সেখান থেকে সরে যায়।

অপরদিকে খুলনা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা আজ বেলা ১১ টার দিকে ক্যাম্পাস থেকে একটি মিছিল নিয়ে নগরীর শিববাড়ির দিকে যাত্রা করে। মিছিলটি নগরীর সোনাডাঙ্গা মোড় এলাকায় এলে সোনাডাঙ্গা মডেল থানা পুলিশ তাদেরকে সাহায্য করে।

শহর ছাত্র জনতার দখলে থাকলেও মাঠে অবস্থান নিতে দেখা যায়নি আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের। তবে পুলিশ-বিজিবির দুই একটি গাড়ি টহল দিতে দেখা গেছে।

বিষয়ে খুলনা মেট্রোপলিটন পুলিশের উপ পুলিশ কমিশনার দক্ষিণ মো. তাজুল ইসলাম বলেন, পুলিশ ডিউটিতে কিছুটা পরিবর্তন এনেছে। এই মুহূর্তে কোনো পয়েন্টে অবস্থান নিয়ে ডিউটি করা হচ্ছে না। তবে মোটরসাইকেল ও পুলিশ ভ্যানে করে টহলে রয়েছে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

নুরুজ্জামান/টিপু


সর্বশেষ

পাঠকপ্রিয়