ঢাকা     শনিবার   ১৪ সেপ্টেম্বর ২০২৪ ||  ভাদ্র ৩০ ১৪৩১

ঝালকাঠিতে শিক্ষার্থীদের সঙ্গে সংঘর্ষ, আহত ১৫

ঝালকাঠি প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৫০, ৪ আগস্ট ২০২৪  
ঝালকাঠিতে শিক্ষার্থীদের সঙ্গে সংঘর্ষ, আহত ১৫

ধাওয়া-পাল্টা ধাওয়া এবং ইট পাটকেল নিক্ষেপের মধ্য দিয়ে ঝালকাঠিতে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের ডাকা অসহযোগ কর্মসূচি পালিত হচ্ছে। এসময় বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের নেতা-কর্মীদের সাথে সরকার দলীয় নেতা-কর্মীদের সংঘর্ষ বাধে। এতে উভয় পক্ষের ১৫ জন আহত হয়েছেন। 

রেবাবার (৪ আগস্ট) শহরের কামারপট্টি, ফয়ারসার্ভিস মোড় এলাকায় বেলা পৌনে ১২টার দিকে এ ঘটনা ঘটে। 

এর আগে সকাল ১০টায় শহরের সরকারি উচ্চ বিদ্যালয়ের সামনে শিক্ষার্থীরা জড়ো হন। সেখান থেকে তারা বিক্ষোভ মিছিল নিয়ে শহর প্রদক্ষিণ করে প্রেসক্লাবের সামনে অবস্থান নেন। পরে খণ্ড খণ্ড মিছিল নিয়ে শহরের বিভিন্ন পয়েন্টে অবস্থান করেন তারা। 

মিছিলে দেশের বিভিন্ন স্থানে আন্দোলনকারীদের ওপর হামলা ও হত্যার প্রতিবাদে স্লোগান দিতে থাকেন তারা। এ সময় সরকার দলীয় সমর্থকদের সঙ্গে তাদের ধাওয়া-পাল্টাধাওয়া শুরু হয় এবং উভয় পক্ষের মধ্যে ইট পাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে। এ সময় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা টিয়ারশেল নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করেন। 

এদিকে সকাল থেকেই এই কর্মসূচিকে কেন্দ্র করে শহরে পুলিশ সতর্ক অবস্থানে রয়েছে। মিছিলে দুই শিশু সন্তান নিয়ে অংশ নিয়ে ছাত্রদের সাথে সংহতি জানান ঢাকায় কোটা আন্দোলনে গুলিবিদ্ধ হয়ে নিহত কামাল হোসেন সবুজের স্ত্রী সাদিয়া বেগম।

ঝালকাঠির অতিরিক্ত পুলিশ সুপার সদর সার্কেল মো. মুহিতুল ইসলাম বলেন, ‘পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। এ ঘটনায় এখন পর্যন্ত কোনো গ্রেপ্তার নেই।’

অলোক সাহা/সনি

ঘটনাপ্রবাহ

সর্বশেষ

পাঠকপ্রিয়