ঢাকা     শনিবার   ১৪ সেপ্টেম্বর ২০২৪ ||  ভাদ্র ৩০ ১৪৩১

সরকারের পতন এখন সময়ের ব্যাপার: মিনু

রাজশাহী প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৩৪, ৪ আগস্ট ২০২৪  
সরকারের পতন এখন সময়ের ব্যাপার: মিনু

সরকারের পতন এখন শুধু সময়ের ব্যাপার বলে মন্তব্য করেছেন বিএনপি চেয়ারপারসনের অন্যতম উপদেষ্টা মিজানুর রহমান মিনু। রোববার (৪ আগস্ট) সকালে রাজশাহী মহানগরীর ভদ্রায় নিজ বাসায় আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন। 

মিনু বলেন, আমি ’৬৯-এর গণঅভুত্থান দেখেছি। ’৯০-এর গণঅভুত্থান দেখেছি। সাধারণ শিক্ষার্থীরা সেসব গণঅভুত্থানের চেয়েও বেশি জনসমর্থন নিয়ে আন্দোলন করছে। ভেতরে ভেতরে একটা বিরাট গণঅভুত্থান ঘটে গেছে। তাই সরকারের পতন এখন শুধু সময়ের ব্যাপার।

শিক্ষার্থীদের আন্দোলন ও অসহযোগ কর্মসূচিতে বিএনপির পূর্ণ সমর্থন আছে জানিয়ে মিনু বলেন, কেন্দ্রীয়ভাবে আমাদের এ সমর্থন দেওয়া হয়েছে। রাজশাহীতেও আমি সর্বস্তরের মানুষকে এই অসহযোগ কর্মসূচি পালনের জন্য আহ্বান জানিয়েছি। আমরা শিক্ষার্থীদের পাশে আছি।

ঢাকায় শিক্ষার্থীদের আন্দোলনে প্রকৃত মৃতের সংখ্যা লুকানো হয়েছে বলে অভিযোগ করেন রাজশাহীর সাবেক মেয়র ও সাবেক সংসদ সদস্য মিজানুর রহমান মিনু। তিনি বলেন, আন্দোলনে ৩২ শিশুসহ হাজারখানেক মারা গেছে। এর মধ্যে মৃতের সংখ্যা দেখানো হচ্ছে দুইশোর কম। শহিদ বুদ্ধিজীবী কবরস্থানে ৬৭টি অজ্ঞাত লাশ কবর দেওয়া হয়েছে। মহানগর কবরস্থানে আরও ৪৮টি বেওয়ারিশ লাশের দাফন হয়েছে। দুইদিনে এত লাশ আসলো কোথা থেকে? তার মানে মৃতের সংখ্যা কম দেখানো হচ্ছে। শাপলা চত্বর থেকে হেফাজতের নেতাকর্মীদের লাশ যেভাবে গুম করা হয়েছিল, ঠিক একইভাবে ছাত্র আন্দোলনের লাশ গুম করা হয়েছে।

রাজশাহীতে পুলিশ ধরপাকড় করে বিএনপি ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের হয়রানি করছে বলেও দাবি করেন দলের এই কেন্দ্রীয় নেতা। তিনি বলেন, রাজশাহী মহানগর এলাকায় সম্প্রতি পুলিশ ১৬টি মামলা করেছে। ৩০০ নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়েছে। রাতে বাড়ি বাড়ি গিয়ে পুলিশ অভিযান চালাচ্ছে। নেতাকর্মীরা কেউ বাড়িতে ঘুমাতে পারছে না।

এসব ‘দমন-পীড়ন’ বাদ দিয়ে সরকারকে পদত্যাগের আহ্বান জানান মিজানুর রহমান মিনু। এর মাধ্যমেই দেশের সব সংকটময় পরিস্থিতি কেটে যাবে বলেও সংবাদ সম্মেলনে উল্লেখ করেন তিনি।

/কেয়া/মেহেদী/

ঘটনাপ্রবাহ

সর্বশেষ

পাঠকপ্রিয়