ঢাকা     শনিবার   ১৪ সেপ্টেম্বর ২০২৪ ||  ভাদ্র ৩০ ১৪৩১

ফরিদপুরে আওয়ামী লীগ ও যুবলীগ কার্যালয়ে আগুন

ফরিদপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:১৯, ৪ আগস্ট ২০২৪  
ফরিদপুরে আওয়ামী লীগ ও যুবলীগ কার্যালয়ে আগুন

পূর্ব ঘোষিত অসহযোগ কর্মসূচিতে অংশ নেওয়া কয়েক হাজার বিক্ষোভকারী ফরিদপুর শহরে অবস্থিত সরকার দলীয় বিভিন্ন সংগঠনের কার্যালয়ে অগ্নি সংযোগ ও ভাঙচুর করেছেন বলে জানা গেছে।

এসময় তারা শহরের লাভলু সড়কে আওয়ামী লীগের দলীয় কার্যালয়, সরকারি রাজেন্দ্র কলেজের ছাত্রছাত্রী সংসদের রুকসু ভবনে আগুন ও চকবাজার যুবলীগের কার্যালয়ে হামলা করেন।

রোববার (৪ আগস্ট) সকাল সাড়ে ১০টার দিকে ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজের শিক্ষার্থীরা ক্যাম্পাসে জড়ো হন। এসময় সেখানে বিভিন্ন জায়গা থেকে বেশকিছু মিছিল নিয়ে বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা এসে জড়ো হন।

পরে কয়েক হাজার বিক্ষোভকারী লাঠিসোটা নিয়ে সেখান থেকে একটি বিক্ষোভ মিছিল সহকারে বের হন। তারা ঢাকা-বরিশাল মহাসড়ক দিয়ে শহরের ভাঙ্গা রাস্তার মোড় হয়ে মুজিব সড়ক দিয়ে লাভলু সড়কে গিয়ে আওয়ামী লীগ কার্যালয়ে হামলা করেন।

আওয়ামী লীগের কর্মী-সমর্থকরা সেটা প্রতিরোধ করার চেষ্টা করলে বিক্ষোভকারীরা আরও ক্ষিপ্ত হয়ে তাদের দলীয় কার্যালয়ে ভাঙচুর ও অগ্নিসংযোগ করেন।  এসময় বিক্ষোভকারিরা সেখানে থাকা আওয়ামীলীগ কর্মীদের পিটিয়ে আহত করেন এবং অর্ধশতাধিক মোটরসাইকেলে আগুন জ্বালিয়ে দেন।

এরপর তারা মুজিব সড়কে দিয়ে ব্রহ্মসড়ক দিয়ে সরকারি রাজেন্দ্র কলেজের ছাত্রছাত্রী সংসদের ভবনে হামলা ও অগ্নিসংযোগ করে জেলখানার পেছনের সড়কে অবস্থান নেন। এর কিছুক্ষণ পর কোটচত্বর থেকে পুলিশ তাদের ব্যারিকেট দেয় এবং ছত্রভঙ্গ করতে টিয়ার সেল ও সাউন্ড গ্রেনেড নিক্ষেপ করে। পুলিশের বাঁধা পেয়ে তারা শহরের জনতা ব্যাংক মোড়ে গিয়ে অবস্থান নেন।

এদিকে বিক্ষোভ চলাকালে আন্দোলনকারীরা শহরের বিভিন্ন স্থানে আগষ্ট মাস উপলক্ষে নির্মিত তোরণ, বিল বোর্ড ও ব্যানার ভাঙচুর করেন।

এ রিপোর্ট লেখা পর্যন্ত (দুপুর পৌনে ১টা) বিক্ষোভকারীদের জনতা ব্যাংক মোড়ে মুজিব সড়কে অবস্থান নিতে দেখা গেছে। অপর দিকে, পুলিশ সদস্যরা কিছুটা দুরে অবস্থান নিতে দেখা গেছে।

/তামিম/মেহেদী/

ঘটনাপ্রবাহ

সর্বশেষ

পাঠকপ্রিয়