ঢাকা     মঙ্গলবার   ২২ অক্টোবর ২০২৪ ||  কার্তিক ৬ ১৪৩১

রাজশাহীতে নতুন শিক্ষা কারিকুলাম বাতিলের দাবিতে মানববন্ধন

রাজশাহী প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৫৩, ১০ আগস্ট ২০২৪  
রাজশাহীতে নতুন শিক্ষা কারিকুলাম বাতিলের দাবিতে মানববন্ধন

নতুন শিক্ষা কারিকুলাম বাতিলের দাবিতে রাজশাহীতে অভিভাবক ও শিক্ষার্থীরা মানববন্ধন কর্মসূচি পালন করেছেন। শনিবার (১০ আগস্ট) বেলা সাড়ে ১১টার দিকে রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) প্রধান ফটকের সামনে প্রায় ঘণ্টাব্যাপী মানববন্ধনের আয়োজন করা হয়।

কর্মসূচিতে অভিভাবক ও শিক্ষার্থীরা বলেন, নতুন কারিকুলাম শিক্ষার্থীদের জন্য আত্মঘাতী বিষয়। বিশেষ করে নবম শ্রেণির শিক্ষার্থীদের জন্য আরও আত্মঘাতী। নতুন কারিকুলামে শিক্ষার্থীদের মাঝে প্রতিযোগিতার মনোভাব শেষ হয়ে গেছে। এখন তারা গতানুগতিক হয়ে গেছে। এটি ভবিষ্যত প্রজন্মের জন্য ভালো ফলাফল আনবে না বলে তারা দাবি করেন।

তারা আরও বলেন, আওয়ামী লীগ সরকার শিক্ষা ব্যবস্থাকে ধ্বংস করে দিয়ে গেছে। ষষ্ঠ ও সপ্তম শ্রেণিতে কোনো পরীক্ষা নেই। দেখে দেখে লিখে শিক্ষার্থীরা পরীক্ষা দেবে। এখানে কোনো পাস-ফেল নেই। এভাবে চলতে থাকলে দেশ মেধাশূন্য হয়ে পড়বে। তাই এটি বাতিল করা দরকার।

আরো পড়ুন:

কর্মসূচিতে উপস্থিত ছিলেন অভিভাবক রোজী খন্দকার, মামুনুর রশিদ, মাহাবুবুল আলম, সায়মন ইসলাম, ড. সোহেল ইসলাম, সানজিদা সুলতানা, তাহমিনা আজিজ, রাজিয়া সুলতানা, আব্দুল হাকিম, মোতাহার হোসেন, শিক্ষার্থী সারা এ্যানজেলিন, ইসরাত জাহান, তানিসা খন্দকার প্রমুখ।

কেয়া/বকুল 


সর্বশেষ

পাঠকপ্রিয়