ঢাকা     বৃহস্পতিবার   ১৯ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৪ ১৪৩১

শেখ হাসিনাকে দেশে ফেরাতে নেতাকর্মীদের শপথ

গোপালগঞ্জ প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:০২, ১০ আগস্ট ২০২৪   আপডেট: ১৭:০৪, ১০ আগস্ট ২০২৪
শেখ হাসিনাকে দেশে ফেরাতে নেতাকর্মীদের শপথ

বঙ্গবন্ধু কন্যা ও সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে দেশে ফিরিয়ে আনতে ৫ম দিনের মতো উত্তাল হয়ে উঠেছে শেখ হাসিনার নিজ নির্বাচনী এলাকা গোপালগঞ্জের কোটালীপাড়া।

সদ্য সাবেক প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনাকে দেশে ফিরিয়ে আনার দাবিতে মাথায় কাফনের কাপড় বেঁধে শপথ নিয়েছে উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মী, বীর মুক্তিযোদ্ধা এবং সাধারণ মানুষ।

আজ শনিবার (১০ আগস্ট) দুপুরে কোটালীপাড়া উপজেলা পরিষদ সংলগ্ন বঙ্গবন্ধুর মরালের সামনে দাঁড়িয়ে ঘরের মেয়ে শেখ হাসিনাকে দেশের মাটিতে ফিরিয়ে আনতে শপথ বাক্য পাঠ করান গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি মাহাবুব আলী খান। এ সময় আওয়ামী লীগের নেতাকর্মীরা ও সাধারণ মানুষ সমবেত কণ্ঠে শেখ হাসিনাকে বাংলাদেশের মাটিতে ফিরিয়ে আনতে শপথ নেন। 

এ সময় জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জি এম শাহাবুদ্দিন আজম, কোটালীপাড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি ভবেন্দ্রনাথ বিশ্বাস, সাধারণ সম্পাদক আয়নাল হোসেন শেখ, সহ-সভাপতি মুজিবুর রহমান হাওলাদার, গোলাম কিবরিয়া দাড়িয়া, যুগ্ম সাধারণ সম্পাদক এইচ এম অহিদুল ইসলাম, কামাল হোসেন শেখ, সাংগঠনিক সম্পাদক মতিয়ার রহমান হাজরা, কেন্দ্রীয় মৎস্যজীবী লীগের আইন বিষয়ক সম্পাদক নিখিল দত্ত, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান দেব দুলাল বসু পল্টু, উপজেলা যুবলীগের সভাপতি ফজলুর রহমান দিপু, সাধারণ সম্পাদক বাবুল হাজরা, সহসভাপতি নজরুল ইসলাম হাজরা মন্নু, স্বেচ্ছাসেবক লীগের সভাপতি খায়রুল রাজ্জাক খসরু, সাধারণ সম্পাদক বাবলু হাজরা, উপজেলা শ্রমিক লীগের সভাপতি রফিকুল ইসলাম তালুকদার, উপজেলা ছাত্র লীগের সাবেক সভাপতি মেহেদী হাসান মুনসহ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের সকল নেতাকর্মীসহ হাজার হাজার মানুষ উপস্থিত ছিলেন।

এর আগে কোটালীপাড়া উপজেলার পৌরসভা ও ১১ ইউনিয়নের আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীসহ নারী, পুরুষ দেশীয় অস্ত্র, লাঠিসোঁঠা নিয়ে বিক্ষোভ মিছিল বের করে। মিছিলগুলো বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে কোটালীপাড়া উপজেলা পরিষদ মাঠে এসে মিলিত হয়। বন্ধ হয়ে যায় গোপালগঞ্জ-পয়সারহাট সড়ক। এ সময় নেতা-কর্মীদের স্লোগানে উত্তাল হয়ে ওঠে উপজেলা পরিষদ চত্বর ও এর আশপাশের এলাকা।

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জি এম সাহাব উদ্দিন আজম বলেন, ‘শেখ হাসিনাকে ষড়যন্ত্র করে ক্ষমতাচ্যুত করে দেশ ত্যাগে বাধ্য করেছে। সংবিধান অনুযায়ী এদেশে তত্ত্বাবধায়ক সরকারের অস্তিত্ব নেই। এ সরকার অবৈধ। আন্দোলনের মাধ্যমে শেখ হাসিনাকে দেশে ফিরিয়ে আনা হবে।’ 

জেলা আওয়ামী লীগের সভাপতি মাহাবুব আলী খান বলেন, ‘আওয়ামী লীগ সভাপতি বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা যতদিন দেশে ফিরে না আসবেন, ততদিন আমাদের এই সংগ্রাম চলবে। আমরা রাজপথে আছি, রাজপথেই থাকব।’  

তিনি নেতাকর্মীদের উদ্দেশে বলেন, ‘আপনারা কেউ মনোবল হারাবেন না। আমাদের প্রিয় নেত্রী খুব শিগগিরই দেশে ফিরে এসে দলের হাল ধরবেন।’ 
 

বাদল/বকুল 

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়