ঢাকা     বুধবার   ২৩ অক্টোবর ২০২৪ ||  কার্তিক ৭ ১৪৩১

ঝিনাইদহে পূর্ব শত্রুতার জেরে ৭৫০ কলা গাছ কর্তন

ঝিনাইদহ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:০৩, ১৪ আগস্ট ২০২৪   আপডেট: ১৭:১১, ১৪ আগস্ট ২০২৪
ঝিনাইদহে পূর্ব শত্রুতার জেরে ৭৫০ কলা গাছ কর্তন

ঝিনাইদহের সদর উপজেলার চন্ডিপুর মিস্ত্রিপাড়া গ্রামের মাঠে পূর্ব-শত্রুতার জের ধরে আল আমিনের ক্ষেতের ৭৫০টি কলাগাছ কেটে দিয়েছে দুর্বৃত্তরা। মঙ্গলবার (১৩ আগস্ট) দিবাগত রাতে গাছগুলো কেটে দেয়। এ ঘটনায় ভুক্তভোগী পরিবারের পক্ষ থেকে আদালতে অভিযোগ দায়ের করা হয়েছে। 

স্থানীয়রা জানান, প্রায় ১০ বছর আগে চন্ডিপুর গ্রামের আব্দুর রাজ্জাক, বানিয়াকান্দর গ্রামের মামুন ও বৈডাঙ্গা গ্রামের সালেহ যৌথভাবে ব্যবসা করতেন। পরে তাদের মধ্যে ব্যবসায়িক লোকসান সংক্রান্ত বিষয় নিয়ে আব্দুর রাজ্জাকের চন্ডিপুর মিস্ত্রিপাড়া গ্রামের প্রায় ৭০ শতাংশ জমির দলিল নিয়ে নেন মামুন। আব্দুর রাজ্জাকের কাছ থেকে তিন বছর আগে ওই জমি লিজ নিয়ে কলাগাছের চাষ করেন চন্ডিপুর গ্রামের আল আমিন। এর মধ্যে মামুন ওই জমি সালেহের কাছে বিক্রি করে দেন। ধারণা করা হচ্ছে, এ বিরোধের জের ধরে আল আমিনের ক্ষেতের ৭৫০টি কলা গাছ কেটে দেয় সালেহ ও মামুনের সমর্থকরা। 

ক্ষতিগ্রস্ত কৃষক আল-আমিন জানান, এ গাছের মধ্যে ৪০০টি কাচ কলা ও ৩৫০টি সবরি কলাগাছ ছিল। জমিতে তার প্রায় ৬৫ হাজার টাকা খরচ হয়েছে। কলা বিক্রি করতে পারলে তিনি ৪ লক্ষাধিক টাকা আয় করতে পারতেন। 

আরো পড়ুন:

ঝিনাইদহ সদর থানার ওসি শাহীন উদ্দিন বলেন, কলাগাছ কাটার বিষয়ে তিনি শুনেছেন। এ ঘটনায় থানায় লিখিত অভিযোগ দিলে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে। 

সোহাগ/বকুল

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়