ঢাকা     মঙ্গলবার   ০১ অক্টোবর ২০২৪ ||  আশ্বিন ১৬ ১৪৩১

নরসিংদীতে শ্রমিকের লাশ উদ্ধার, ব্যবসায়ীর মিল ও বাড়িতে আগুন

নরসিংদী প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:০২, ১৬ আগস্ট ২০২৪   আপডেট: ২১:৪০, ১৬ আগস্ট ২০২৪
নরসিংদীতে শ্রমিকের লাশ উদ্ধার, ব্যবসায়ীর মিল ও বাড়িতে আগুন

আগুনে পুড়িয়ে দেওয়া গোডাউন

নিখোঁজের দুই দিন পর নরসিংদী শহরের  একটি ডোবা থেকে মো. রুবেল (১৮) নামে এক টেক্সটাইল শ্রমিকের লাশ উদ্ধার করেছে পুলিশ। এ ঘটনায় হোসেন আলী নামের এক ব্যবসায়ীর বাড়ি ও টেক্সটাইল মিল আগুন দিয়ে পুড়িয়ে দিয়েছেন বিক্ষুব্ধ শ্রমিকরা বলে অভিযোগ পওয়া গেছে। 

শুক্রবার (১৬ আগস্ট) বিকেলে পৌর শহরের শালিধা দক্ষিণ পাড়ায় এ ঘটনা হয়। নরসিংদী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তানভীর আহমেদ বিষয়টি নিশ্চিত করেছেন।

মারা যাওয়া শ্রমিক রুবেল নরসিংদীর মনোহরদী উপজেলার কৃষ্ণপুর এলাকার আকাশ মিয়ার ছেলে। তিনি শহরের চৌয়ালা এলাকার ইয়ামিন টেক্সটাইল মিলে শ্রমিকের কাজ করতেন। গত বুধবার থেকে তিনি নিখোঁজ ছিলেন।

আরো পড়ুন:

নিহতের পরিবার ও শ্রমিকরা জানান, গত মঙ্গলবার বিকেলে চৌয়ালা এলাকায় অবস্থিত একটি টেক্সটাইল মিলে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে একজন শ্রমিক মারা যান। পরদিন বুধবার বিকেলে শ্রমিকরা স্থানীয় টেক্সটাইল মিলগুলো বন্ধ রাখার চেষ্টা করেন। শালিধা এলাকার হোসেন আলীর মিল বন্ধ করতে গেলে সেখানকার শ্রমিকদের সঙ্গে তাদের হাতাহাতি হয়। এক পর্যায়ে দুই পক্ষের মধ্যে মারামারি হয়। গত বৃহস্পতিবার উভয় পক্ষের উপস্থিতিতে বিষয়টি সমাধান করে দেন সেনা সদস্যরা।

আজ শুক্রবার সকাল ১০টার দিকে শালিধায় অবস্থিত হোসেন আলীর ফ্যাক্টরি থেকে বেশ কিছু দূরের একটি ডোবা থেকে রুবেল নামের এক শ্রমিকের লাশ উদ্ধার করে পুলিশ। গত বুধবার হোসেন আলীর কারখানার শ্রমিকদের সঙ্গে মারামারির পর থেকে রুবেল নিখোঁজ ছিলেন। এরপর বিকেলে কয়েক হাজার বিক্ষুব্ধ শ্রমিক হোসেন আলীর দুটি টেক্সটাইল মিল, দুটি গোডাউন ও ৫ তলা বাড়িতে অগ্নিসংযোগ করে। খবর পেয়ে সেনা সদস্যরা ঘটনাস্থলে আসেন। তারা উত্তেজিত শ্রমিকদের সঙ্গে কথা বলে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। পরে ফায়ার সার্ভিসের সদস্যরা এসে আগুন নিয়ন্ত্রণে আনে।

নরসিংদী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তানভীর আহমেদ জানান, মিলে এবং বাড়িতে অগ্নিসংযোগ করেছে বিক্ষুব্ধ শ্রমিকরা। অনেক ক্ষয়ক্ষতি হয়েছে। এর আগে, শালিধা এলাকার একটি ডোবা থেকে এক শ্রমিকের লাশ উদ্ধার করা হয়। মরদেহটি ময়নাতদন্তের জন্য নরসিংদী সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। তদন্ত করে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

হৃদয়/মাসুদ

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়