ঢাকা     শনিবার   ২৮ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ১৩ ১৪৩১

ডিইপিজেডের সামনে চাকরিপ্রত্যাশীদের বিক্ষোভ, সড়কে যানজট

সাভার (ঢাকা) প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:১৪, ১৮ আগস্ট ২০২৪   আপডেট: ১৯:২৯, ১৮ আগস্ট ২০২৪
ডিইপিজেডের সামনে চাকরিপ্রত্যাশীদের বিক্ষোভ, সড়কে যানজট

সাভারে ঢাকা রপ্তানি প্রক্রিয়াকরণ অঞ্চলের (ডিইপিজেড) সামনে বিক্ষোভ করছেন চাকরিপ্রত্যাশীরা। রোববার (১৮ আগস্ট) সকাল থেকে ডিইপিজেডের সামনের নবীনগর থেকে চন্দ্রা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেন তারা। ফলে সড়কের উভয় পাশে তীব্র যানজটের সৃষ্টি হয়। পরে দুপুর ৩টার দিকে বিক্ষোভকারীরা মহাসড়ক ছেড়ে ডিইপিজেডের ভেতরে অবস্থান নিলে সেনাবাহিনী ও শিল্প পুলিশের সদস্যরা তাদের বুঝিয়ে মূল ফটকের সামনে নিয়ে আসেন। 

সরেজমিনে গিয়ে দেখা যায়, ডিইপিডের সামনে শতাধিক লোক জরো হয়ে বিক্ষোভ করছেন। সড়কের উভয় পাশে বাঁশ দিয়ে যানচলাচল আটকে দেওয়া হয়েছে। ফলে সড়কের ওই স্থান থেকে উভয় পাশে অন্তত ৩ কিলোমিটার এলাকায় সৃষ্টি হয়েছে যানজট। এসময় ডিইপিজেডের মূল ফটকের ভেতরের অংশে সেনাবাহিনী ও আশুলিয়া শিল্প পুলিশ-১ এর সদস্যদের অবস্থান নিয়ে থাকতে দেখা যায়। 

দুপুর ৩টার দিকে সেনাবাহিনীর একটি দল বিক্ষোভকারীদের বুঝিয়ে মহাসড়ক অবরোধ ছেড়ে দেওয়ার অনুরোধ জানান। অবরোধকারীরা মহাসড়কে ছেড়ে মূল ফটকে অবস্থান নেন। এরমধ্যে কয়েকজন ডিইপিজেড চত্বরে গিয়ে সকলকে ভেতরে ঢুকতে বলার পর সবাই ভেতরে চলে যান। পরে সেনাবাহিনী ও শিল্প পুলিশের সদস্যরা তাদের বুঝিয়ে পুনরায় মূল ফটকের সামনে নিয়ে আসেন। 

আরো পড়ুন:

নাম প্রকাশে অনিচ্ছুক চাকরিপ্রত্যাশী এক ব্যক্তি বলেন, ‌‘১৮ থেকে ৪৫ বছরের সবাইকে যোগ্যতা অনুসারে চাকরি দিতে হবে।’ 

শিল্প পুলিশ-১ এর সহকারী পুলিশ সুপার (এএসপি) সুব্রত কুমার সাহা বলেন, ‘চাকরিপ্রত্যাশীরা জড়ো হয়ে চাকরির দাবি জানান। আমরা তাদের বুঝিয়েছি নিয়মতান্ত্রিকভাবে আবেদন করার। একপর্যায়ে তারা ভেতরে ঢুকে সিভি দিয়ে কারখানার মূল ফটকের সামনে চলে আসেন। পরিস্থিতি শান্ত রয়েছে।’ 

এ বিষয়ে ঢাকা রপ্তানি প্রক্রিয়াকরণ অঞ্চলের (ডিইপিজেড) ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করার চেষ্টা করা হলেও তাদের পাওয়া যায়নি।

সাব্বির/মাসুদ

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়