ঢাকা     বৃহস্পতিবার   ১২ সেপ্টেম্বর ২০২৪ ||  ভাদ্র ২৮ ১৪৩১

শাহীন চাকলাদারের হোটেলে অগ্নিসংযোগ-লুটপাট ও ২৪ জন খুনের ঘটনায় মামলা

নিজস্ব প্রতিবেদক, যশোর  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৩৩, ২০ আগস্ট ২০২৪   আপডেট: ১২:৪৪, ২০ আগস্ট ২০২৪
শাহীন চাকলাদারের হোটেলে অগ্নিসংযোগ-লুটপাট ও ২৪ জন খুনের ঘটনায় মামলা

যশোর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহীন চাকলাদারের মালিকানাধীন হোটেল জাবির ইন্টারন্যাশনালে ভাঙচুর, লুটপাট ও অগ্নিসংযোগ করে ২৪ জনকে হত্যার অভিযোগে ১৪ দিন পর মামলা হয়েছে।

সোমবার (১৯ আগস্ট) শাহীন চাকলাদারের চাচাতো ভাই যশোর সদর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান তৌহিদ চাকলাদার বাদী হয়ে কোতোয়ালি থানায় ২০০ জনকে আসামি করে মামলাটি করেন। 

শাহীন চাকলাদার যশোর-৬ (কেশবপুর) আসনের সাবেক সংসদ সদস্য। শহরের কাজীপাড়া পুরাতন কসবা এলাকার বাসিন্দা। 

মামলার অভিযোগে বলা হয়, শহরের চিত্রা মোড়ে তার চাচাতো ভাই শাহীন চাকলাদারের নিজস্ব পাঁচ তারকা ১৬তলা বিশিষ্ট হোটেল জাবের প্যারাডাইজ লিমিটেড রয়েছে। গত ৫ আগস্ট বিকেল তিনটার দিকে অজ্ঞাতনামা দুইশ’ জন দুর্বৃত্ত ওই হোটেলে আসে। এ সময় তারা জোর পূর্বক ভিতরে প্রবেশ করে ভাঙচুর করে। হোটেলের ক্যাশ ভোল্টে থাকা ৯০ লাখ টাকা, ১০০টি ফ্রিজ, ১০০টি স্মার্ট টিভি, ৪৫০ কিলো ভোল্টের দুইটি জেনারেটর, এক হাজার কিলো ভোল্টের একটি ট্রান্সফরমারসহ কয়েক কোটি টাকার মালামাল লুটপাট করে। এছাড়া সেখানে থাকা গুরুত্বপূর্ণ বেশ কিছু কাগজপত্র থাকাবস্থায় সেখানে গান পাউডার ও পেট্রোল ঢেলে আগুন ধরিয়ে দেয়। ওই আগুনে একজন বিদেশি নাগরিকসহ ২৪ জন নিহত হন। 

ঘটনার পর আইনশৃঙ্খলা পরিস্থিতি অস্থিতিশীল থাকায় সে সময় অভিযোগ দেওয়া সম্ভব ছিল না। তাই মামলা করতে দেরি হয়েছে বলে এজাহারে উল্লেখ করা হয়েছে।

হোটেল জাবের ইন্টারন্যাশনাল অগ্নিসংযোগ ও মৃত্যুর ঘটনায় মামলার বিষয়টি নিশ্চিত করেন যশোর কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুর রাজ্জাক।
 
এদিকে এই মামলাটি দায়ের হলেও কোনো আসামিকে সনাক্ত এবং ঘটনার সত্যতা যাচাই করার জন্য এখনও কার্যক্রম শুরু করেনি বলে জানিয়েছেন তদন্ত কর্মকর্তা কোতোয়ালি থানার পুলিশ পরিদর্শক তারিকুল ইসলাম।

দেশের দক্ষিণাঞ্চলের একমাত্র ফাইভ স্টার হোটেল জাবের ইন্টারন্যাশনাল অগ্নিকাণ্ডের পর থেকে কর্তৃপক্ষ বন্ধ ঘোষণা করেছেন।

রিটন/ইমন


সর্বশেষ

পাঠকপ্রিয়