ঢাকা     বুধবার   ১৮ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৩ ১৪৩১

বগুড়ায় আবারও শেখ হাসিনা-ওবায়দুল কাদেরের নামে হত্যা মামলা

বগুড়া প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৩৩, ২০ আগস্ট ২০২৪   আপডেট: ১৬:০০, ২০ আগস্ট ২০২৪
বগুড়ায় আবারও শেখ হাসিনা-ওবায়দুল কাদেরের নামে হত্যা মামলা

শেখ হাসিনা ও ওবায়দুল কাদের। ফাইল ছবি

বগুড়ায় সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ওবায়দুল কাদেরকে হুকুমের আসামি করে আরও একটি হত্যা মামলা দায়ের করা হয়েছে। মামলায় ৮২ জনের নাম উল্লেখ করে ও ২৫০-৩০০ জনকে অজ্ঞাত আসামি করা হয়েছে।  

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ডাকা সরকার পতনের একদফা আন্দোলনে গিয়ে নিহত রিকশা চালক কমর উদ্দিনের স্ত্রী তহমিনা বেগম মঙ্গলবার (২০ আগস্ট) সকালে বগুড়া সদর থানায় মামলাটি দায়ের করেন। 

এনিয়ে শেখ হাসিনা ও ওবায়দুল কাদেরের বিরুদ্ধে বগুড়ায় দুইটি মামলা দায়ের হলো। এর আগে গত ১৬ আগস্ট শেখ হাসিনা ও ওবায়দুল কাদেরসহ ১০১ জনের নামে স্কুল শিক্ষক সেলিম রেজাকে কুপিয়ে হত্যার অভিযোগে একটি হত্যা মামলা করা হয়। 

গত ৪ আগস্ট (রোববার) দুপুরে বগুড়া শহরের নবাববাড়ি সড়কে ছাত্র-জনতার আন্দোলনে গিয়ে নিহত হন কমর উদ্দিন বাঙ্গী। তিনি বগুড়া সদরের চক আকাশতারা গ্রামের বাসিন্দা। 

মামলায় উল্লেখযোগ্য আসামিদের মধ্যে বগুড়া জেলা আওয়ামী লীগের সভাপতি ও বগুড়া-৫ (শেরপুর-ধুনট) আসনের সাবেক সংসদ সদস্য মজিবর রহমান মজনু, সাধারণ সম্পাদক ও বগুড়া-৬ (বগুড়া সদর) আসনের সাবেক সংসদ সদস্য রাগেবুল আহসান রিপু, যুগ্ম সম্পাদক মঞ্জুরুল আলম মোহন, যুগ্ম সম্পাদক আসাদুর রহমান দুলু, জেলা যুবলীগের সভাপতি শুভাশিষ পোদ্দার লিটন, সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম ডাবলু, টি জামান নিকেতা, জেলা আওয়ামী লীগের কোষাধ্যক্ষ মাসুদুর রহমান মিলন, শহর আওয়ামী লীগের সভাপতি রাফি নেওয়াজ খান রবিন, নন্দীগ্রাম উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান আনোয়ার হোসেন রানাসহ প্রমুখ। 

মামলায় উল্লেখ করা হয়েছে, কমর উদ্দিন বাঙ্গী পেশায় একজন রিকশা চালক। গত ৪ আগস্ট তিনি ছাত্র জনতার আন্দোলনে অংশ নেয়। আন্দোলন চলাকালে ৪ আগস্ট বিকেল ৪টার দিকে শহরের নবাববাড়ি সড়কে ডায়াবেটিস হাসপাতালের সামনে শেখ হাসিনা ও ওবায়দুল কাদেরের নির্দেশে অন্যান্য আসামিরা ককটেল বিস্ফোরণ ঘটিয়ে ত্রাস সৃষ্টি করে। এ সময় আন্দোলনরত লোকজন দৌড়াদৌড়ি শুরু করলে আসামিরা কমর উদ্দিনের উপর হামলা চালায়। 
আসামিদের নিক্ষেপ করা ককটেলের আঘাতে কমর উদ্দিন গুরুতর আহত হন। পরে স্থানীয় লোকজন তাকে ডায়াবেটিস হাসপাতালে ভর্তি করেন। সেখানে অবস্থার অবনতি হলে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। 

মামলার বিষয়টি নিশ্চিত করে বগুড়া সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) সাইহান ওলিউল্লাহ বলেন, আজ সকালে নিহতের স্ত্রী বাদী হয়ে মামলাটি করেছেন।

এনাম/ইমন


সর্বশেষ

পাঠকপ্রিয়