ঢাকা     বৃহস্পতিবার   ১২ সেপ্টেম্বর ২০২৪ ||  ভাদ্র ২৮ ১৪৩১

টানা বৃষ্টিতে জলাবদ্ধতা, থমকে গেছে নোয়াখালী

নোয়াখালী প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৪৪, ২২ আগস্ট ২০২৪   আপডেট: ০৯:৪৮, ২২ আগস্ট ২০২৪
টানা বৃষ্টিতে জলাবদ্ধতা, থমকে গেছে নোয়াখালী

গত কয়েকদিনের টানা বৃষ্টিতে নোয়াখালী জেলা শহরসহ ৯টি উপজেলার বেশিরভাগ এলাকায় জলাবদ্ধতা দেখা দিয়েছে। জলাবদ্ধতার কারণে জেলাবাসীর নাকাল অবস্থা, থমকে গেছে জীবনযাত্রা। চারদিকে থই থই করছে পানি। ঘর থেকে বের হতে না পারায় খাদ্য সংকটে পড়েছেন নিম্নবিত্তরা।

বৃহস্পতিবার (২২ আগস্ট) সরেজমিনে দেখা যায়, জেলার অধিকাংশ সড়ক পানিতে তলিয়ে গেছে। বাসা-বাড়ি, অফিস-আদালত, ব্যবসা প্রতিষ্ঠানেও ঢুকে পড়েছে পানি। জলাবদ্ধতার কারণে বন্ধ রয়েছে জেলা শহরের অধিকাংশ দোকানপাট।

বানবাসীদের অভিযোগ, সরকার বা প্রশাসনের পক্ষ থেকে এখন পর্যন্ত কোনও উদ্যোগ নেওয়া হয়নি। অপরদিকে জেলা প্রশাসন বলছে, বানবাসীদের জন্য প্রশাসনের পক্ষ থেকে উদ্যোগ নেওয়া হয়েছে। প্রস্তুত রয়েছে শুকনো খাবার ও নগদ অর্থ।

জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমান বলেন, টানা বৃষ্টিতে নোয়াখালীর বেশিরভাগ এলাকায় জলাবদ্ধ দেখা দিয়েছে। এমন পরিস্থিতিতে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত জেলার সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে। সেই সঙ্গে সব উপজেলা নির্বাহী কর্মকর্তাকে নিজ নিজ এলাকার লোকজনের পাশে দাঁড়াতে বলা হয়েছে। জেলার বন্যার সর্বশেষ পরিস্থিতি নিয়ে সকাল ১০টায় জরুরি সভা আহ্বান করা হয়েছে।

সুজন/কেআই

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়