ঢাকা     বৃহস্পতিবার   ১২ সেপ্টেম্বর ২০২৪ ||  ভাদ্র ২৮ ১৪৩১

ডুবে গেছে রেললাইন

চট্টগ্রাম থেকে সকল ট্রেন চলাচল বন্ধ ঘোষণা

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৩১, ২২ আগস্ট ২০২৪  
চট্টগ্রাম থেকে সকল ট্রেন চলাচল বন্ধ ঘোষণা

বন্যার পানিতে ডুবে আছে ফেনী রেলওয়ে স্টেশন। আজ সকাল সাড়ে দশটায় তোলা ছবি।

ফেনী, কুমিল্লা ও কক্সবাজারসহ কয়েকটি এলাকায় বন্যার পানিতে রেললাইন ডুবে যাওয়া চট্টগ্রাম স্টেশন থেকে ঢাকাসহ দেশের বিভিন্ন অঞ্চলে চলাচলরত আন্তঃনগরসহ সব ট্রেন চলাচল বন্ধ রাখা হয়েছে। বৃহস্পতিবার (২২ আগস্ট) দুপুরে চট্টগ্রাম রেলওয়ে কর্তৃপক্ষ এ ঘোষণা দেন। 

বন্যা পরিস্থিতির অবনতির কারণে ট্রেন চলাচল বন্ধ ঘোষণার বিষয়টি নিশ্চিত করেছেন রেলওয়ের পূর্বাঞ্চলের মহাব্যবস্থাপক মোহাম্মদ নাজমুল ইসলাম। 

তিনি বলেন, বন্যার পরিস্থিতি খুবই খারাপ। বিশেষ করে ফেনীতে রেললাইন ও রেলসেতুর ওপর দিয়ে পানি চলাচল করছে। চট্টগ্রাম–কক্সবাজার রেললাইনেও পাহাড় ধস হয়েছে। এ অবস্থায় ট্রেন চালানো খুবই বিপজ্জনক। তাই যাত্রীদের নিরাপত্তা এবং রেলের সম্পদ রক্ষায় ট্রেন চলাচল বন্ধ রাখার সিদ্ধান্ত হয়েছে। বন্যা পরিস্থিতি স্বাভাবিক হলে ট্রেন চলাচলের বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।

রেলওয়ের কর্মকর্তারা জানিয়েছেন, বৃহস্পতিবার দুপুর পর্যন্ত ফেনী রেলওয়ে স্টেশনসহ কয়েকটি এলাকায় রেললাইন ডুবে গেছে। অপরদিকে কক্সবাজারের কিছু অংশে পাহাড় ধসে রেললাইন বন্ধ হয়ে গেছে। ফেনীর ফাজিলপুরে রেললাইনের উপর দিয়ে বন্যার পানি প্রবাহিত হচ্ছে। এই দুর্যোগ পরিস্থিতিতে চট্টগ্রাম থেকে ঢাকাসহ সকল জেলার আন্তঃনগর ও লোকাল ট্রেন চলাচল বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ। 

জানা গেছে, সকালে চট্টগ্রাম থেকে ঢাকাগামী সুবর্ণ এক্সপ্রেস, সিলেটগামী পাহাড়িকা এক্সপ্রেস সময়মত ছেড়ে গেলেও ট্রেনগুলো বিভিন্নস্থানে আটকা পড়েছে। ফলে নতুন করে চট্টগ্রাম থেকে আর কোনো শিডিউল ট্রেন ছাড়া হচ্ছে না। পরিস্থিতি স্বাভাবিক হলে পুনরায় ট্রেন চলাচল শুরু হবে বলে রেলওয়ে কর্তৃপক্ষ জানিয়েছে।

রেজাউল/ইমন


সর্বশেষ

পাঠকপ্রিয়