ঢাকা     মঙ্গলবার   ২৪ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৯ ১৪৩১

রাজশাহীতে লিটনসহ ৪২ জনের নামে মামলা

রাজশাহী প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৩৭, ২৩ আগস্ট ২০২৪  
রাজশাহীতে লিটনসহ ৪২ জনের নামে মামলা

এএইচএম খায়রুজ্জামান লিটন। ফাইল ফটো

রাজশাহীতে বিশ্ববিদ্যালয়ের ছাত্র সাকিব আনজুম সবুজ (২৫) নিহতের ঘটনায় মামলা হয়েছে। শুক্রবার (২৩ আগস্ট) সন্ধ্যায় নগরীর বোয়ালিয়া থানায় মামলাটি করেন নিহতের বাবা মাইনুল হক। এতে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য এএইচএম খায়রুজ্জামান লিটন এবং দলটির রাজশাহী মহানগরের সাধারণ সম্পাদক ডাবলু সরকারসহ ৪২ জনের নাম উল্লেখ করা হয়েছে।

বোয়ালিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাসুদ পারভেজ বিষয়টি নিশ্চিত করেছেন। 

মামলায় উল্লেখযোগ্য আসামিরা হলেন- রাজশাহী মহানগর ছাত্রলীগের সভাপতি নূর মোহাম্মদ সিয়াম, সাবেক সভাপতি রকি কুমার ঘোষ, রাজশাহী কলেজ ছাত্রলীগের সভাপতি রাশিক দত্ত, সাবেক সভাপতি আব্দুল ওয়াহেদ খান টিটো, রাজশাহী বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের মোস্তাফিজুর রহমান বাবু, সাধারণ সম্পাদক আসাদুল্লাহ হিল গালিব ও মহানগর যুবলীগের সভাপতি মনিরুজ্জামান মনির। মামলায় নাম না জানা আসামি ২০০ থেকে ৩০০ জন। 

আরো পড়ুন:

ওসি মাসুদ পারভেজ জানান, কলেজছাত্র সবুজ নিহতের ঘটনায় তার বাবা থানায় মামলা করেছেন। আসামিদের গ্রেপ্তারে পুলিশের একাধিক টিম কাজ শুরু করেছে। অধিকাংশ আসামি আত্মগোপনে রয়েছেন। তাদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত থাকবে। 

প্রসঙ্গত, গত ৫ আগস্ট আওয়ামী লীগ সরকারের পতনের দিন রাজশাহী নগরীর আলুপট্টি মোড়ে আওয়ামী লীগ এবং সহযোগী সংগঠনের নেতাকর্মীদের সঙ্গে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনকারীদের সংঘর্ষ হয়। এসময় ধাওয়া খেয়ে বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী সাকিব আনজুম সবুজ শাহ মখদুম কলেজ সংলগ্ন একটি বাড়িতে আশ্রয় নিয়েছিলেন। সেখানেই তার গলায় ছুরিকাঘাত করা হয়। এতে তার মৃত্যু হয়।

কেয়া/মাসুদ

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়