ঢাকা     শুক্রবার   ২০ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৫ ১৪৩১

ফরিদপুরে বন্যার্তদের পাশে দাঁড়াতে শিক্ষার্থীদের নানা চেষ্টা

ফরিদপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৫৬, ২৫ আগস্ট ২০২৪  
ফরিদপুরে বন্যার্তদের পাশে দাঁড়াতে শিক্ষার্থীদের নানা চেষ্টা

কুমিল্লা, ফেনী, নোয়াখালীসহ কয়েকটি জেলায় চলমান ভয়াবহ বন্যায় দুর্গতদের পাশে দাঁড়াতে ফরিদপুরের বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অর্থ সংগ্রহ থেকে শুরু করে বানভাসীদের জন্য নানা সামগ্রী সংগ্রহ করছেন।

গত কয়েক দিনের মতো রোববার (২৫ আগস্ট) সকাল থেকে জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীসহ নানা সামাজিক ও রাজনৈতিক সংগঠনের পক্ষ থেকে সাহায্য সংগ্রহ করছে।

জেলার সরকারি রাজেন্দ্র কলেজ, ইয়াছিন কলেজ, পলিটেকনিক কলেজ, মেডিকেল এসিসটেন্ট ট্রেনিং ইন্সটিটিউট (ম্যাটস) এর শিক্ষার্থীরা শহরের রাস্তা-ঘাট, মার্কেটসহ বিভিন্ন মানুষের কাছ থেকে নগদ অর্থ, পুরাতন জামাকাপড়, শুকনো খাবার এবং ওষুধ সংগ্রহ করছে।

রাজেন্দ্র কলেজের টিএসি প্রাঙ্গণে বানভাসীদের জন্য সংগ্রহ করা জিনিসপত্র গোছানো, বস্তাবন্দি করার কাজে ব্যস্ত সময় পার করছে শিক্ষার্থীরা।

রাজেন্দ্র কলেজের উদ্ভিদ বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী কামরুল হাসান জানান, দেশের দক্ষিণ-পূর্বাঞ্চলে ভয়াবহ বন্যার কারণে তাদের পাশে সহযোগীতার হাত বাড়াতে তারা কাজ করছে। গত কয়েক দিনে প্রায় চার লাখ নগদ টাকা উত্তোলন হয়েছে। এছাড়া নানা বয়সীর প্রচুর জামা-কাপড় সংগ্রহ হয়েছে। গতকালও রাজেন্দ্র কলেজ থেকে একটি ট্রাকে করে বানভাসীদের জন্য ত্রাণ সামগ্রী নিয়ে গেছে শিক্ষার্থীরা।

প্রসঙ্গত, টানা ভারী বর্ষণ এবং উজানে ভারত থেকে নেমে আসা পানিতে কুমিল্লা-ফেনী-নোয়াখালীসহ দেশের অন্তত ১১টি জেলায় ভয়াবহ বন্যা দেখা দিয়েছে। এতে বিপর্যস্ত হয়ে পড়েছে সেখানকার জনজীবন। এই অবস্থায় সরকারের পাশাপাশি বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠন ও সংস্থাও ব্যাপকহারে উদ্ধার ও ত্রাণ তৎপরতা চালাচ্ছে।

তামিম/সনি


সর্বশেষ

পাঠকপ্রিয়