ঢাকা     বৃহস্পতিবার   ১৯ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৪ ১৪৩১

বন্যার্তদের পাশে থাকার প্রত্যয়ে কিশোরগঞ্জে জন্মাষ্টমী পালন

কিশোরগঞ্জ প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:২৩, ২৬ আগস্ট ২০২৪   আপডেট: ১৬:৩৮, ২৬ আগস্ট ২০২৪
বন্যার্তদের পাশে থাকার প্রত্যয়ে কিশোরগঞ্জে জন্মাষ্টমী পালন

প্রধান অতিথির বক্তব্য রাখছেন ব্রিগেডিয়ার জেনারেল তরিকুল ইসলাম

দেশের দুর্যোগপূর্ণ বন্যা পরিস্থিতিতে বন্যার্তদের পাশে থাকার প্রত্যয় নিয়ে কিশোরগঞ্জে ভগবান শ্রী কৃষ্ণের জন্মাষ্টমী পালন করা হয়েছে। তাই এবার শোভাযাত্রা অনুষ্ঠিত হয়নি। তবে জন্মতিথি উপলক্ষে বিভিন্ন ধর্মীয় অনুষ্ঠানের আয়োজন করে কিশোরগঞ্জ পূজা উদযাপন পরিষদের জন্মাষ্টমী উদযাপন উপ কমিটি।

সোমবার (২৬ আগস্ট) সকাল থেকে দুপুর পর্যন্ত কিশোরগঞ্জ শ্রী শ্রী কালীবাড়ি প্রাঙ্গণে ভগবান শ্রী কৃষ্ণের জন্মতিথির তাৎপর্য তুলে ধরতে গীতাযজ্ঞ, কৃষ্ণপূজা, ধর্মীয় আলোচনা ও সংগীতের আয়োজন করা হয়। এ সময় জন্মাষ্টমী উদযাপন উপ কমিটির আহ্বায়ক নিতাই চন্দ্র দাসের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ১৯নং বিগ্রেড কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল তরিকুল ইসলাম।

এ ছাড়া অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কিশোরগঞ্জে দায়িত্বপ্রাপ্ত সেনা কর্মকর্তা লেফটেন্যান্ট কর্নেল রিয়াজুল ইসলাম, জেলা প্রশাসক মোহাম্মদ আবুল কালাম আজাদ, পুলিশ সুপার মোহাম্মদ রাসেল শেখ, শ্রী শ্রী কালিবাড়ি পরিচালনা কমিটির সভাপতি অসীম সরকার বাঁধন, সাধারণ সম্পাদক পলাশ দত্ত রায় ও জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি নারায়ণ দত্ত প্রদীপ। 

এ ছাড়াও বিভিন্ন মন্দিরের পরিচালনা কমিটির সদস্যসহ ভক্তরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানটির সঞ্চালনায় ছিলেন জেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক মৃদুল কান্তি সরকার।

প্রধান অতিথির বক্তব্যে ব্রিগেডিয়ার জেনারেল তরিকুল ইসলাম বলেন, এ দেশ ধর্মীয় সম্প্রীতির দেশ। এখানে সকল ধর্ম ও শ্রেণিপেশার মানুষ একসঙ্গে যেমন বসবাস করেন, ঠিক তেমনি দেশের যে কোনো দুর্যোগ রক্ষায় সবাই একসঙ্গে ঝাঁপিয়ে পড়ে। এ সময় তিনি দেশের বর্তমান পরিস্থিতেতে বন্যা কবলিত মানুষের জন্য সব মন্দির থেকে অনুদান ও বন্যার্তদের পাশে থাকায় সকলকে সাধুবাদ জানিয়ে জন্মাষ্টমীর শুভেচ্ছা জানান।

শ্রী কৃষ্ণের জন্মাষ্টমী উদযাপনে ধর্মীয় সংগীত পরিবেশন ও অনুষ্ঠনে আগত ভক্তদের মাঝে প্রসাদ বিতরণ করা হয়।

রুমন/বকুল 

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়