ঢাকা     বৃহস্পতিবার   ১৯ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৪ ১৪৩১

লক্ষ্মীপুরে বন্যা মোকাবিলায় সমন্বিত কার্যক্রমের সিদ্ধান্ত 

লক্ষ্মীপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:২৬, ২৭ আগস্ট ২০২৪  
লক্ষ্মীপুরে বন্যা মোকাবিলায় সমন্বিত কার্যক্রমের সিদ্ধান্ত 

লক্ষ্মীপুরে ভয়াবহ বন্যা পরিস্থিতি মোকাবিলায় সর্বোচ্চ গুরুত্ব দিয়ে কাজ করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এ জন্য বন্যা ব্যবস্থাপনা ও বন্যার্তদের সর্বাত্মক সহায়তায় সমন্বিত কার্যক্রম গ্রহণ করা হবে। এ সময় যেকোনো সহায়তায় জেলা প্রশাসনের সাথে সমন্বয় করার আহবান জানিয়েছেন জেলা প্রশাসক। 

মঙ্গলবার (২৭ আগস্ট)  সকালে জেলা প্রশাসক সম্মেলন কক্ষে আয়োজিত জেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির এই বিশেষ সভায় অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক সুরাইয়া জাহান। 

তিনি জানান, লক্ষ্মীপুরে ৭ লাখ ২৫ হাজার মানুষ পানিবন্দি অবস্থায় রয়েছে। এ পর্যন্ত আশ্রয় কেন্দ্রে আশ্রয় নিয়েছে ৩০ হাজার মানুষ। বন্যাদুর্গত এলাকার বাসিন্দাদের জন্য ৭০০ মেট্রিকটন চাল এবং নগদ ১০ লাখ টাকা বরাদ্দ করা হয়েছে। এর মধ্যে ৫০৯ মেট্রিকটন চাল ও ত্রাণ বিতরণ করা হয়েছে। এছাড়া শিশু খাদ্যের জন্য ৫ লাখ ও গো-খাদ্যের জন্য ৫ লাখ টাকা বরাদ্দ দেওয়া হয়েছে। তিনি বলেন, বন্যা কবলিত এলাকায় এই বরাদ্দ পর্যাপ্ত নয়। এজন্য সংশ্লিষ্ট মন্ত্রণালয়ে আরও ৩০ লাখ টাকার চাহিদা প্রেরণ করা হয়েছে।

এসময় উপস্থিত ছিলেন, সেনাবাহিনীর লে. কর্ণেল মাজিদুল হক রেজা, জেলা পরিষদের প্রধান নির্বাহী রেজাই রাফিন সরকার, সিভিল সার্জন ডা. আহমেদ কবীর, অতিরিক্ত পুলিশ সুপার এবি সিদ্দিকী প্রমুখ।

লিটন/টিপু


সর্বশেষ

পাঠকপ্রিয়