ঢাকা     শনিবার   ১৪ সেপ্টেম্বর ২০২৪ ||  ভাদ্র ৩০ ১৪৩১

স্বামীকে হত্যা: স্ত্রীর যাবজ্জীবন, প্রেমিকের মৃত্যুদণ্ড

বগুড়া প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:০৩, ২৭ আগস্ট ২০২৪  
স্বামীকে হত্যা: স্ত্রীর যাবজ্জীবন, প্রেমিকের মৃত্যুদণ্ড

বগুড়ায় জামাল উদ্দিন খাজাকে (৫৮) হত্যার দায়ে তার স্ত্রী জেসমিন আকতারকে (৫২) যাবজ্জীবন এবং প্রেমিক মোজাফফর হোসেনকে (৬০) মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। মঙ্গলবার (২৭ আগস্ট) দুপুরে বগুড়ার প্রথম অতিরিক্ত দায়রা জজ হাবিবা মন্ডল এ রায় দেন। বিষয়টি নিশ্চিত করেছেন রাষ্ট্রপক্ষের আইনজীবী অ্যাডভোকেট নাসিমুল হক হলি।

জানা গেছে, ২০২২ সালের ২৬ নভেম্বর সকালে বগুড়া শহরের বৃন্দাবনপাড়ায় নিজ বাড়ি থেকে জামাল উদ্দিন খাজার লাশ উদ্ধার করে পুলিশ। তিনি বৃন্দাবনপাড়ার মৃত আমির হোসেন খলিফার ছেলে। তিনি একটি বেসরকারি প্রতিষ্ঠানে কাজ করতেন। হত্যার সঙ্গে জড়িত মোজাফফর হোসেনকে ১২ ঘণ্টার মধ্যে গ্রেপ্তার করে পুলিশ। তিনি নিহত জামাল উদ্দিন খাজার ভগ্নিপতি। মোজাফফর শাজাহানপুর উপজেলার রানীরহাট এলাকার মৃত অছিমুদ্দীনের ছেলে।

আরও পড়ুন: ‘স্ত্রীর প্রেমিকের হাতে খুন হন খাজা’

গ্রেপ্তার মোজাফফর হত্যার কথা শিকার করে জবানবন্দিতে উল্লেখ করেন, জামাল উদ্দিনের স্ত্রী জেসমিন আকতারের সঙ্গে তার পরকীয়া প্রেমের সম্পর্ক ছিল। জেসমিনকে বিয়ে করতে দুইজনে পরিকল্পনা করেন জামাল উদ্দিন খাজাকে হত্যার। 

আরও পড়ুন: নিজ বাড়িতে খুন!

সেই বছরের ২৫ নভেম্বর জামাল উদ্দিন খাজার বোন আম্বিয়া মারা গেলে তিনি স্ত্রী ও সন্তানসহ শাজাহানপুর উপজেলার ফুলদিঘী গ্রামে জানাজায় অংশ নিতে যান। পরিবারের লোকজনসহ মোজাফফরও সেখানে উপস্থিত ছিলেন। ফুলদিঘী থেকে জামাল উদ্দিন খাজার স্ত্রী তার ছেলে রিমনকে সঙ্গে নিয়ে বাবার বাড়ি সদর উপজেলার চাঁদমুহ হরিপুর গ্রামে ওয়াজ মাহফিলে যোগ দিতে যান। জামাল উদ্দিন খাজা সন্ধ্যার পর বগুড়া শহরের বৃন্দাবনপাড়ার নিজ বাড়িতে যান। এই সুযোগে রাতে মোজাফফরও বৃন্দাবনপাড়ায় যান। স্ত্রীর সঙ্গে পরকীয়া প্রেমের বিষয় নিয়ে দুই জনের বাকবিতণ্ডা হয়। একপর্যায়ে ঘরের মধ্যে থাকা লোহার শাবল দিয়ে জামাল উদ্দিন খাজার মাথায় আঘাত করেন ভগ্নিপতি মোজাফফর। পরে লাশ কম্বল দিয়ে ঢেকে রেখে পালিয়ে যান তিনি। 

পরদিন সকালে জামাল উদ্দিনের ছেলে জেমস রিমন বাড়িতে এসে ডাকাডাকি করে কোনো সাড়া না পেয়ে দেয়াল টপকে বাড়িতে প্রবেশ করেন। তিনি তার বাবার লাশ দেখতে পান। পরে নিহতের ছেলে জেমস রিমন বাদী হয়ে মোজাফফর হোসেন এবং তার মা জেসমিন আকতারের বিরুদ্ধে থানায় মামলা করেন। পুলিশ তদন্ত শেষে দুই জনের নামে আদালতে অভিযোগ পত্র দাখিল করেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী অ্যাডভোকেট নাসিমুল হক হলি বলেন, মামলার শুনানি শেষে আজ রায় ঘোষণা করেন বিচারক। রায়ে নিহতের স্ত্রী জেসমিন আকতারের ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে ৬ মাসের সশ্রম কারাদণ্ড এবং মৃত্যদণ্ডপ্রাপ্ত আসামি মোজাফফর হোসেনের একই পরিমাণ জরিমানা করা হয়।

এনাম/মাসুদ

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়