ঢাকা     শনিবার   ১৪ সেপ্টেম্বর ২০২৪ ||  ভাদ্র ৩০ ১৪৩১

সাবেক এমপি শিবলী সাদিকের বিরুদ্ধে ২ হত্যা মামলা 

দিনাজপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৩৯, ২৭ আগস্ট ২০২৪  
সাবেক এমপি শিবলী সাদিকের বিরুদ্ধে ২ হত্যা মামলা 

সাবেক এমপি শিবলী সাদিক

দিনাজপুর-৬ আসনের সাবেক সংসদ সদস্য ও নবাবগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি শিবলী সাদিকের নামে হাকিমপুর ও নবাবগঞ্জ থানায় দুটি হত্যা মামলা হয়েছে। মঙ্গলবার (২৭ আগস্ট) রাতে বিষয়টি জানিয়েছেন নবাবগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) তাওহীদুল ইসলাম।

ওসি তাওহীদুল ইসলাম জানান, সোমবার (২৬ আগস্ট) রবিউল ইসলাম নামের এক ব্যক্তি শিবলি সাদিকসহ ৬৪ জনের নামে নবাবগঞ্জ থানায় মামলা করেছেন। ছেলে ও তার দুই বন্ধুকে হত্যার অভিযোগে মামলাটি করেন তিনি।

এদিকে, গত ১৯ আগস্ট হাকিমপুর পৌরসভার সাবেক পৌর মেয়র জামিল হোসেন চলন্তের বাড়িতে দুই যুবককে আগুনে পুড়িয়ে হত্যার অভিযোগে নিহত সূর্যের বড় ভাই সুজন বাদী হয়ে হাকিমপুর থানায় মামলা করেন। গত ৫ আগস্ট সাবেক পৌর মেয়র চলন্তের বাড়িতে আগুনে পুড়ে মারা যায় দুই যুবক। এ মামলায়ও শিবলী সাদিককে আসামি করা হয়েছে।   

নবাবগঞ্জের হত্যা মামলার বাদী রবিউল ইসলাম উপজেলার উত্তর শ্যামপুর গ্রামের মৃত আবদুস সামাদের ছেলে। তিনি পেশায় একজন ভ্যানচালক। 

নবাবগঞ্জ থানায় হত্যার মামলার আসামিরা হলেন, দিনাজপুর-৬ আসনের সাবেক সংসদ সদস্য শিবলী সাদিকসহ তার ছোট ভাই সাবেক উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক তাজওয়ার মোহাম্মদ ফাহিম, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জিয়াউর রহমান (মানিক), যুগ্ম সাধারণ সম্পাদক সায়েম সবুজ, দপ্তর সম্পাদক মো. শামসুজ্জামান, আওয়ামী লীগ নেতা ও সাবেক উপজেলা চেয়ারম্যান আতাউর রহমান, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি শাহিনুর রহমান, উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শামীম হোসেন ও ছাত্রলীগ নেতা জামাল বাদশা। এই মামলায় আরও অনেককে অজ্ঞাতপরিচয় আসামি করা হয়েছে।

নবাবগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) তাওহীদুল ইসলাম বলেন, ২০২২ সালে ৩১ মার্চ তিনজনকে হত্যার অভিযোগ করে স্থানীয় সাবেক সংসদ সদস্য শিবলী সাদিক, সাবেক দুই উপজেলা চেয়ারম্যান ও আওয়ামী লীগের বেশ কিছু নেতাকর্মীসহ ৬৪ জনের নাম উল্লেখ করে থানায় মামলা করেছেন। তদন্ত সাপেক্ষে দোষীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

মোসলেম/বকুল 

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়