ঢাকা     শনিবার   ১৪ সেপ্টেম্বর ২০২৪ ||  ভাদ্র ৩০ ১৪৩১

২৫ দফা দাবিতে গাজীপুরে শ্রমিকদের মহাসড়ক অবরোধ

নিজস্ব প্রতিবেদক, গাজীপুর || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৪৯, ২৮ আগস্ট ২০২৪   আপডেট: ১৫:২৫, ২৮ আগস্ট ২০২৪
২৫ দফা দাবিতে গাজীপুরে শ্রমিকদের মহাসড়ক অবরোধ

২৫ দফা দাবিতে গাজীপুরের কালিয়াকৈরে দি ইবনে সিনা ফার্মাসিউটিক্যালস নামের একটি ওষুধ তৈরির কারখানার শ্রমিকরা বিক্ষোভ করছেন।

বুধবার (২৮ আগস্ট) সকাল ৮টার পরে কারখানার সামনে বিক্ষোভ শুরু করেন তারা। পরে মিছিল নিয়ে ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক অবরোধ করেন। এতে ওই মহাসড়কে যান চলাচল বন্ধ রয়েছে। এতে ভোগান্তিতে পড়েছে সাধারণ মানুষ। 

আন্দোলনকারীরা জানান, শ্রমিকদের প্রধান দাবি চাকরি স্থায়ীকরণ, বেতনের সমন্বয় এবং উৎসব ভাতা (ঈদ ও বৈশাখী) সমপরিমাণে প্রদান।

এছাড়া তারা অভিযোগ করে বলেছেন, বেশকিছু অসৎ কর্মকর্তা দীর্ঘদিন ধরে শ্রমিকদের সঙ্গে অমানবিক আচরণ করে আসছেন এবং ন্যায্য পাওনা থেকে বঞ্চিত করেছেন। কর্তৃপক্ষকে জানানো হলেও তারা কোনও সমাধান করেননি। নিজেদের অধিকার রক্ষায় তাই বাধ্য হয়ে আন্দোলনে নেমেছি।

এ বিষয়ে ইবনে সিনা ফার্মাসিউটিক্যালসের দায়িত্বশীল কারও বক্তব্য পাওয়া যায়নি। নাম প্রকাশে অনিচ্ছুক এক কর্মকর্তা বলেন, শ্রমিকরা দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছে। যা প্রতিষ্ঠানের উৎপাদন কার্যক্রমে বড় ধরনের ব্যাঘাত সৃষ্টি করবে। যৌক্তিক দাবি থাকলে অবশ্যই তা পূরণ করা হবে। ইবনে সিনা কর্তৃপক্ষ সব সময় শ্রমিকদের পক্ষে কাজ করে।

গাজীপুর শিল্প পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার ইমরান আহমেদ বলেন, আমরা কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করে শ্রমিকদের সঙ্গে কথা বলেছি। তারা মহাসড়ক ছেড়ে যাবেন বলে আশ্বাস দিয়েছেন।

রেজাউল/কেআই


সর্বশেষ

পাঠকপ্রিয়