ঢাকা     শনিবার   ১৪ সেপ্টেম্বর ২০২৪ ||  ভাদ্র ৩০ ১৪৩১

সাবেক এমপি মোস্তফা লুৎফুল্লাহসহ ৪৮ জনের নামে মামলা

সাতক্ষীরা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:০৬, ২৮ আগস্ট ২০২৪  
সাবেক এমপি মোস্তফা লুৎফুল্লাহসহ ৪৮ জনের নামে মামলা

সাবেক সংসদ সদস্য মোস্তফা লুৎফুল্লাহ

সাতক্ষীরার কলারোয়া উপজেলার মানিকনগর গ্রামের আব্দুল গফুরসহ সাত বিএনপি-জামায়াত নেতাকর্মীর বাড়িঘর ভাঙচুর, লুটপাট, অগ্নিসংযোগের অভিযোগে সাতক্ষীরা-১ আসনের সাবেক সংসদ সদস্য ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় নেতা মোস্তফা লুৎফুল্লাহ, সাবেক পুলিশ সুপার চৌধুরী মঞ্জুরুল কবীরসহ ৪৮ জনকে আসামি করে আদালতে মামলা করা হয়েছে।

বুধবার (২৮ আগস্ট) দুপুরে সাতক্ষীরার আমলী আদালত-৪ এ মামলা দায়ের করেন ভুক্তভোগী মানিকনগর গ্রামের আব্দুল গফুর গাজী। আদালতের বিচারক অনিমা মন্ডল মামলাটি আমলে নিয়ে এফআইআর হিসেবে গণ্য করার জন্য কলারোয়া থানার ওসিকে নির্দেশ দিয়েছেন।

মামলার অন্য আসামিরা হলেন, নীলকণ্ঠপুর গ্রামের আব্দুল আজিজ মাস্টার, মানিকনগর গ্রামের আব্দুর রহমান সানা ও আব্দুর রউফ সানা, খোর্দ্দবাটরা গ্রামের হাবিব মাস্টার, মানিকনগর গ্রামের আকতার গাজী ও আমিরুল গাজী, উত্তর ক্ষেত্রপাড়ার রেজাউল বিশ্বাস, নীলকণ্ঠপুর গ্রামের সিরাজুল গাজী, মারুফ দফাদার, আরাফাত দফাদার, আব্দুল শেখ, মোস্তাফিজুর শেখ, জয়নাল গাজী, মিজানুর সরদার, তবিবুর মোড়লসহ ৪৮ জন।

মামলার বিবরণে জানা যায়, ২০১৪ সালের ৮ জানুয়ারি আওয়ামী লীগ সরকারের আমলে আসামিরা সংঘবদ্ধ হয়ে আব্দুল গফুর, সিরাজুল ইসলাম, আলমগীর মাস্টার, কামরুজ্জামান, আনোয়ার গাজী, নাছির সানা ও জোহর আলী দপ্তরীর বাড়িঘর ভাঙচুর, লুটপাট, অগ্নিসংযোগ, চাঁদা দাবি করে এবং প্রায় ৬০ লক্ষাধিক টাকার মালামাল লুটপাট করে নিয়ে যায়। এছাড়া আসামিদের বিরুদ্ধে হত্যা, গুম, খুন ও নিরীহ মানুষকে মিথ্যা মামলায় জড়ানোর অভিযোগ করা হয়। 

বাদীপক্ষের আইনজীবী এটিএম বাসারুতুল্লাহ আওরঙ্গী বাবলা জানান, আদালত মামলা আমলে নিয়ে কলারোয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে এজাহার হিসেবে গণ্য করার নির্দেশ দিয়েছেন। 
 

শাহীন/বকুল 

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়