ঢাকা     শনিবার   ১৪ সেপ্টেম্বর ২০২৪ ||  ভাদ্র ৩০ ১৪৩১

নড়াইলে সাবেক এমপি মুক্তিসহ ১৩৭ জনের নামে মামলা 

নড়াইল প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:১০, ২৯ আগস্ট ২০২৪  
নড়াইলে সাবেক এমপি মুক্তিসহ ১৩৭ জনের নামে মামলা 

সাবেক এমপি বিএম কবিরুল হক মুক্তি। ফাইল ছবি

নড়াইল-১ আসনের সাবেক এমপি বিএম কবিরুল হক মুক্তি, কালিয়া উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান খান শামীম রহমান ও কলাবাড়িয়া ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মাহমুদুল হাসান কায়েসসহ ১৩৭ জনের নামে নাশকতার মামলা করেছেন বিএনপি নেতা সরাফত আলী সাবু। 

বুধবার (২৮ আগস্ট) বিকেলে নড়াইলের সিনিয়র স্পেশাল ট্রাইব্যুনাল আদালতে মামলাটি দাখিল করা হলে বিচারক আলমাচ হোসেন মৃধা বাদীর জবানবন্দী গ্রহণ করে নড়াগাতি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে এজাহার হিসেবে নিতে নির্দেশ দেন। 

মামলার বিবরণে জানা যায়, ২০২৩ সালের ১ সেপ্টেম্বর বিকেলে বাদীসহ বিএনপির নেতাকর্মীরা নড়াগাতি কেজি স্কুল মাঠে বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকী পালনকালে আসামিরা বে-আইনি জনতাবদ্ধ হয়ে দেশীয় অস্ত্র, শটগান, বন্দুক ও হাতবোমাসহ সমাবেশে আক্রমণ করে। এ সময় আসামিরা বোমার বিস্ফোরণ ঘটালে সমাবেশ পণ্ড হয়ে যায়। এ সময় তারা শটগান ও বন্দুক দিয়ে গুলি ছোড়ে এবং দেশীয় অস্ত্র দিয়ে বিএনপির অনেক নেতাকর্মীকে পিটিয়ে গুরুতর আহত করে। এ ঘটনায় বাদী থানায় মামলা করতে গেলে আওয়ামী লীগ সরকার ক্ষমতায় থাকায় আসামিদের প্রভাবে থানা কোনো প্রকার মামলা গ্রহণ করেনি। ফলে মামলা করতে বিলম্ব হয়েছে মর্মে বাদী আর্জিতে উল্লেখ করেছেন। 

নড়াগাতি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মোস্তাফিজুর রহমান বলেন, মামলার এজাহার কপি হাতে পাইনি। পেলে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

শরিফুল/ইমন


সর্বশেষ

পাঠকপ্রিয়