ঢাকা     শনিবার   ১৪ সেপ্টেম্বর ২০২৪ ||  ভাদ্র ৩০ ১৪৩১

ভারতে অনুপ্রবেশের চেষ্টাকালে ৯ বাংলাদেশি আটক 

পঞ্চগড় প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:১৯, ২৯ আগস্ট ২০২৪  
ভারতে অনুপ্রবেশের চেষ্টাকালে ৯ বাংলাদেশি আটক 

পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলার সীমান্ত দিয়ে অবৈধভাবে ভারতে অনুপ্রবেশের চেষ্টার সময় দালাল ও নারী-শিশুসহ ৯ বাংলাদেশিকে আটক করেছে বিজিবি। বৃহস্পতিবার (২৯ আগস্ট) ভোরে উপজেলার ভজনপুর ইউনিয়নের সীমান্তবর্তী গোলাপদীগছ সীমান্তে বাংলাদেশের এক কিলোমিটার অভ্যন্তরে শুকানী বিওপির বিজিবি সদস্যদের টহল টিম তাদের আটক করে। 

দুপুরে আটকদের তেতুঁলিয়া মডেল থানায় হস্তান্তর করা হয়। দেশের চলমান পরিস্থিতির কারণে আতঙ্কে তারা দেশ ছাড়ছিলেন এমন বিষয় বিবেচনায় নিয়ে পরিবারের সদস্যদের কাছে তাদের হস্তান্তর করা হয়েছে।

আটকরা হলেন, দিনাজপুরের খানসামা উপজেলার বিষ্ণপুর গ্রামের রমেশ দাস (৩৮), তার স্ত্রী আরতী দাস (৩৭), ছেলে পল্লব দাস (১২); সুশীল দাস (৩৯), তার স্ত্রী পাতলী রাণী দাস (৩৪), ছেলে প্রান্ত দাস (১০) ও মেয়ে সুবর্ণা দাস এবং একই পরিবারের পরিমল দাস (২৮)।

এ সময় আটকদের ভারতে পারাপার হতে সহায়তার অভিযোগে তেঁতুলিয়া উপজেলার ভজনপুর ইউনিয়নের গোলাপদীগছ গ্রামের ইসলাম আলীর ছেলে সাইদুল ইসলাম হনু (৪৪) কে আটক করে বিজিবি। তাকে পূর্বের একটি মামলায় গ্রেপ্তার দেখিয়ে আদালতে পাঠানো হয়েছে।

নিয়মিত টহলের অংশ হিসেবে সীমান্তে গোলাপদীগছ গ্রামের সীমান্তে টহল দিচ্ছিলেন বিজিবির সদস্যরা। এ সময় সীমান্তের ৭৩৯ এর সাব পিলার ৪ এলাকা দিয়ে ভারতে অনুপ্রবেশের চেষ্টা করছিলেন কয়েকজন বাংলাদেশি। পরে তাদের আটক করা হয়। 

তেতুঁলিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুজয় কুমার রায় বলেন, আটকরা অনেকটা ভীত হয়ে দেশ ছাড়ার চেষ্টা করছিলেন। তাদের কেউ ভয় দেখিয়ে ভারতে যেতে বাধ্যও করেনি বলে জানিয়েছেন। তাদের নিরাপত্তাসহ সার্বিক বিষয়ে আশ্বস্ত করা হয়েছে। 

তিনি বলেন, বিজিবি ও পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের মধ্যে আলোচনা সাপেক্ষে দেশের পরিস্থিতি বিবেচনায় তাদের আইনি প্রক্রিয়া শেষে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।
 

নাঈম/বকুল

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়