ঢাকা     শনিবার   ১৪ সেপ্টেম্বর ২০২৪ ||  ভাদ্র ৩০ ১৪৩১

ছুটির দিনেও ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে তীব্র যানজট, চরম ভোগান্তি

নারায়ণগঞ্জ সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৪২, ৩০ আগস্ট ২০২৪   আপডেট: ১১:৫৩, ৩০ আগস্ট ২০২৪
ছুটির দিনেও ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে তীব্র যানজট, চরম ভোগান্তি

যানজট যেন নিত্যদিনের সঙ্গী হয়ে দাঁড়িয়েছে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে চলাচলরত যাত্রীদের। ছুটির দিনেও সকাল ৭টা থেকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের নারায়ণগঞ্জ অংশে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। সিদ্ধিরগঞ্জের সানারপাড় থেকে সোনারগাঁ মোগড়াপাড়া চৌরাস্তা পর্যন্ত ২০ কিলোমিটার জুড়ে যানজটে চরম দুর্ভোগে পড়েছেন যাত্রীরা।

শুক্রবার (৩০ আগস্ট) সকাল সাড়ে ১০ টায় মদনপুর চৌরাস্তায় গিয়ে দেখা যায়, যানজটের কারণে যাত্রীদের ভোগান্তি বেড়েছে। তাদের ১০ মিনিটের পথ পাড়ি দিতে লেগে যাচ্ছে এক ঘণ্টারও বেশি সময়। এরমধ্যে গরমে শিশু ও বৃদ্ধদের কষ্ট হচ্ছে বেশি। অনেকে কম দূরত্বের পথ হেঁটেই পাড়ি দিচ্ছেন।

মোতালেব মিয়া নামের এক যাত্রী বলেন, একটি পারিবারিক অনুষ্ঠানে উপস্থিত থাকার জন্য  কুমিল্লা মুরাদনগর যাওয়ার উদ্দেশ্যে কাচপুর থেকে গাড়িতে উঠেছিলাম। ঘণ্টাখানেক বসে থেকে মাত্র মদনপুর আসলাম। মহাসড়কে আজকে তীব্র যানজট দেখে মনে হচ্ছে আমার আর অনুষ্ঠানে যাওয়া হবে না।

ইয়াসিন মিয়া নামে নাফ পরিবহনের একজন বাসচালক বলেন, সকালে যাত্রাবাড়ী থেকে যাত্রী নিয়ে রওয়ানা হয়েছি। যানজটের কারণে ৩ ঘণ্টায় মাত্র মদনপুর আসলাম। আজকে ছুটির দিনেও এমন যানজট হলে আমরা সংসার খরচ চালাবো কিভাবে? রাস্তায় তেমন পুলিশও দেখলাম না। যে যার মতো গাড়ি এলোমেলো করে রেখেছে।

কাঁচপুর হাইওয়ে থানার ইনচার্জ  (ওসি) রেজাউল হক বলেন, আজকে সকাল ৭টার দিকে লাঙ্গলবন্দ সেতু এলাকায় মহাসড়কে একটি যান বিকল হয়ে যায়। পাশাপাশি ত্রাণের গাড়ি থেকে শুরু করে যানবাহনের চাপ বেশি হওয়ায় এবং অনেকে এলোমেলো ভাবে উল্টোপথে গাড়ি প্রবেশ করানোর কারণে যানজটের সৃষ্টি হয়েছে। তবে বিকল হওয়া গাড়িটি দ্রুত সরিয়ে নেওয়ার চেষ্টা চলছে। যানজট নিরসনে বিভিন্ন পয়েন্টে কাজ করছে হাইওয়ে পুলিশ।

অনিক/টিপু


সর্বশেষ

পাঠকপ্রিয়