ঢাকা     শনিবার   ১৪ সেপ্টেম্বর ২০২৪ ||  ভাদ্র ৩০ ১৪৩১

প্রাণ ইন্ডাস্ট্রিয়াল পার্কের আগুনে ১ শ্রমিকের মৃত্যু

নরসিংদী প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:১২, ৩০ আগস্ট ২০২৪   আপডেট: ২২:১৩, ৩০ আগস্ট ২০২৪
প্রাণ ইন্ডাস্ট্রিয়াল পার্কের আগুনে ১ শ্রমিকের মৃত্যু

নরসিংদীর পলাশে প্রাণ-আরএফএল ইন্ডাস্ট্রিয়াল পার্কের একটি ভবনে অগ্নিকাণ্ডে এক শ্রমিক নিহত হওয়ার খবর মিলেছে।

শুক্রবার (৩০ আগস্ট)  বিকাল সাড়ে ৫টার দিকে জেলার পলাশ উপজেলার ডাঙ্গা ইউনিয়নে অবস্থিত ডাঙ্গা ইন্ডাস্ট্রিয়াল পার্ক (ডিআইপি) কারখানায় আগুনের ঘটনা ঘটে।

নিহত শ্রমিকের নাম আজহারুল ইসলাম (৩১)। তিনি সুনামগঞ্জের জামালগঞ্জ উপজেলার রাধানগর গ্রামের মৃত আনোয়ার আলীর ছেলে।

পলাশ ফায়ার সার্ভিস সূত্রে জানা যায়, বিকেল সাড়ে ৫টার দিকে প্রাণের ডাঙ্গা ইন্ডাস্ট্রিয়াল পার্কের একটি দোতলা ভবনের প্লাস্টিকের তৈরি মালামালের গুদামে আগুন লাগে। খবর পেয়ে প্রথমে পলাশ ফায়ার সার্ভিসের দুটি ইউনিট আগুন নিযন্ত্রণের চেষ্টা চালায়। এ সময় তাদের সাথে আগুন নেভাতে কোম্পানির নিজস্ব দমকল বাহিনীও কাজ করে। পরে আগুনের মাত্রা বাড়তে থাকায় নরসিংদী ও মাধবদী থেকে আরও সাতটি ইউনিট যোগ দেয়। দীর্ঘ তিন ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনেন দমকল বাহিনী।

প্রাণ ইন্ডাস্ট্রিয়াল পার্কের ডাঙ্গা ইউনিটের নির্বাহী পরিচালক ফজলে রাব্বি বিপ্লব জানান, আগুন নিয়ন্ত্রণে এসেছে। আগুনে ওই সেকশনের অপারেটর আজহারুল ইসলাম মারা গেছেন। ক্ষয়ক্ষতি নিরূপণে কাজ চলছে।

পলাশ ফায়ার স্টেশনের স্টেশন অফিসার সাদেকুল বারি বলেন, ‘কারখানার যে অংশে আগুন লেগেছে সেখানে ওয়ান টাইম প্লেট এবং অন্যান্য প্লাস্টিক পণ্য তৈরি হতো। কী কারণে এই আগুনের ঘটনা, তা এখনো জানা যায়নি। ক্ষয়ক্ষতির পরিমাণ ও আগুন লাগার কারণ তদন্তের পর জানা যাবে। কেউ মারা গেছেন কি না তেমন আলামত আমরা পাইনি। তবে লোকমুখে শুনতে পাচ্ছি, একজন নিহত হয়েছেন। আমরা এখনো ঘটনাস্থলে কাজ করছি।’

হৃদয়/সনি


সর্বশেষ

পাঠকপ্রিয়