ঢাকা     রোববার   ১৫ সেপ্টেম্বর ২০২৪ ||  ভাদ্র ৩১ ১৪৩১

৯ ব্যাংকের চেক ও পে-অর্ডার গ্রহণ করবে না চট্টগ্রাম বন্দর

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:০১, ৩১ আগস্ট ২০২৪  
৯ ব্যাংকের চেক ও পে-অর্ডার গ্রহণ করবে না চট্টগ্রাম বন্দর

এস আলম গ্রুপ সংশ্লিষ্ট সাতটি ব্যাংকসহ ৯টি ব্যাংকের কোনো চেক, পে-অর্ডার গ্রহণ করবে না চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ। বন্দরের সেবা নিতে কোনো প্রতিষ্ঠান এসব ব্যাংকের চেক বা পে-অর্ডার প্রদান করলে সেগুলো গ্রহণ না করতেও সংশ্লিষ্টদের নির্দেশনা দেওয়া হয়েছে। 

গত বৃহস্পতিবার (২৯ আগস্ট) চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের প্রধান অর্থ ও হিসাবরক্ষণ কর্মকর্তা মোহাম্মদ আবদুস শাকুর স্বাক্ষরিত এক দপ্তর আদেশে এই নির্দেশনা দেওয়া হয়। শনিবার (৩১ আগস্ট) দুপুরে বিষয়টির সত্যতা নিশ্চিত করেছেন চট্টগ্রাম বন্দরের সচিব ওমর ফারুক।

ব্যাংকসমূহ হলো- গ্লোবাল ইসলামী ব্যাংক পিএলসি, ইউনিয়ন ব্যাংক পিএলসি, বাংলাদেশ কমার্স ব্যাংক পিএলসি, ইসলামী ব্যাংক বাংলাদেশ পিএলসি, ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক পিএলসি, সোশ্যাল ইসলামী ব্যাংক পিএলসি, পদ্মা ব্যাংক পিএলসি, ন্যাশনাল ব্যাংক পিএলসি ও আইসিবি ইসলামী ব্যাংক পিএলসি।

বন্দর কর্তৃপক্ষ জানায়, সাম্প্রতিক সময়ে ৯টি ব্যাংকের সঙ্গে চট্টগ্রাম বন্দরের লেনদেন স্বাভাবিক নিয়মে চলছে না। এসব ব্যাংক থেকে পূর্বের মেয়াদি আমানতসহ বিভিন্ন আমানত উত্তোলন করতে পারছে না বন্দর। ফলে এসব ব্যাংকে নতুন করে সব ধরনের লেনদেনে নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে। 

বন্দরের সেবা নিতে এসব ব্যাংকের কোনো চেক, পে-অর্ডার কিংবা ব্যাংক গ্যারান্টি বন্দর কর্তৃপক্ষ গ্রহণ করবে না বলে বন্দরের দাপ্তরিক চিঠিতে জানানো হয়েছে। 

রেজাউল/মাসুদ

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়