ঢাকা     সোমবার   ১৬ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ১ ১৪৩১

কুষ্টিয়ায় বৈধ ২৬১ অস্ত্রের মধ্যে জমা পড়েছে ২৪৭টি

কুষ্টিয়া প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:০৬, ৪ সেপ্টেম্বর ২০২৪   আপডেট: ০৯:১৪, ৪ সেপ্টেম্বর ২০২৪
কুষ্টিয়ায় বৈধ ২৬১ অস্ত্রের মধ্যে জমা পড়েছে ২৪৭টি

ফাইল ফটো

কুষ্টিয়ায় বৈধ ২৬১টি অস্ত্রের মধ্যে জমা পড়েছে ২৪৭টি। এখনো ১৪টি অস্ত্র জমা পড়েনি।

জেলা প্রশাসন সূত্রে জানা যায়, ২০০৯ সালের ৬ জানুয়ারি থেকে ২০২৪ সালের ৫ আগস্ট পর্যন্ত কুষ্টিয়ার ৬টি উপজেলায় ব্যক্তিগত নিরাপত্তার জন্য প্রদত্ত ২৬১টি আগ্নেয়াস্ত্রের লাইসেন্স অনুমোদন দিয়েছিল জেলা ম্যাজিস্ট্রেট।

কুষ্টিয়ায় অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট জাহাঙ্গীর আলম জানান, মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) রাত ১০টা পর্যন্ত সর্বশেষ ২৪৭টি অস্ত্র জেলার ৬টি থানায় জমা পড়েছে। এর মধ্যে এখনও ১৪টি অস্ত্র জমা পড়েনি। এই অস্ত্রগুলোর মধ্যে কুষ্টিয়া সদর উপজেলার ১২টি, দৌলতপুর থানা ও ইবি থানায় ১টি করে অস্ত্র এখন জমা পড়েনি।

জানা গেছে, ২০০৯ সালের ৬ জানুয়ারি থেকে গত ৫ আগস্ট পর্যন্ত বেসামরিক লোকজনকে দেওয়া আগ্নেয়াস্ত্রের লাইসেন্স স্থগিত করা হয়েছে। ওই সময়ে যাদের লাইসেন্স দেওয়া হয়েছে তাদের ৩ সেপ্টেম্বরের মধ্যে গোলাবারুদসহ আগ্নেয়াস্ত্র সংশ্লিষ্ট থানায় জমা দিতে বলা হয়েছে।

এদিকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের ঘোষণা অনুযায়ী অস্ত্র-গোলাবারুদ জমা দেওয়ার শেষ দিন পেরিয়ে যাওয়ার পর অবৈধ অস্ত্র উদ্ধারে যৌথ অভিযান শুরু হবে। বুধবার থেকে জমা না দেওয়া বাকি অস্ত্র উদ্ধারে অভিযান চালানো হবে। অবৈধ অস্ত্রধারীদের গ্রেপ্তারে অভিযান শুরুর খবরে অনেকেই স্বাগত জানিয়েছেন।

কাঞ্চন/ইমন


সর্বশেষ

পাঠকপ্রিয়