ঢাকা     সোমবার   ১৬ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ১ ১৪৩১

এবার না.গঞ্জের সাবেক মেয়র আইভীর নামে হত্যা মামলা

নারায়ণগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৪৬, ৪ সেপ্টেম্বর ২০২৪  
এবার না.গঞ্জের সাবেক মেয়র আইভীর নামে হত্যা মামলা

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে গুলিবিদ্ধ হয়ে গার্মেন্টস কর্মী মিনারুল ইসলাম নিহত হওয়ার ঘটনায় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, নারায়ণগঞ্জের সাবেক চার সংসদ সদস্য, নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের সদ্য বিদায়ী মেয়র সেলিনা হায়াত আইভীসহ ১৩০ জনের নাম উল্লেখ করে মামলা দায়ের করা হয়েছে। জেলার বিভিন্ন থানায় এ নিয়ে মোট ৩২টি মামলা হয়েছে। যার মধ্যে এই প্রথম সেলিনা হায়াত আইভীর বিরুদ্ধে মামলা হলো।

মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) রাতে নিহত মিনারুলের ভাই নাজমুল হক বাদী হয়ে সিদ্ধিরগঞ্জ থানায় এ হত্যা মামলাটি দায়ের করেন। 

সিদ্ধিরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু বকর সিদ্দিক মামলার সত্যতা নিশ্চিত করেন। আন্দোলনে সৈয়দ মোস্তফা কামাল রাজু নিহত হওয়ার ঘটনায় একই দিন আরও একটি মামলা দায়ের করা হয় সিদ্ধিরগঞ্জ থানায়।

মিনারুল ইসলাম নিহত হওয়ার ঘটনার মামলায় প্রধান আসামি করা হয় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে। নারায়ণগঞ্জের সাবেক সংসদ সদস্য-শামীম ওসমান, নজরুল ইসলাম বাবু, গোলাম দস্তগীর গাজী, কায়সার হাসনাত, সিটি কপোরেশনের সাবেক মেয়র সেলিনা হায়াত আইভী, সাবেক জেলা পরিষদের চেয়ারম্যান আনোয়ার হোসেন, শামীম ওসমানের ছেলে অয়ন ওসমান ও ভাতিজা আজমেরী ওসমানসহ ১৩০ জনের নাম উল্লেখ করা হয়। মামলায় অজ্ঞাতনামা আরও ৩০০-৪০০ জনকে আসামি করা হয়।

বাদী নাজমুল হক এজাহারে অভিযোগ করেন, ২০ জুলাই বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন প্রতিহত করতে সিদ্ধিরগঞ্জের আদমজী রুটের আমিন নগর পাওয়ার হাউজের সামনে আসামিরা চারদিকে ককটেল বিস্ফোরণ ও গুলি ছুড়তে থাকে। সন্ধ্যা ছয়টার দিকে তার ভাই মিনারুল ইসলামকে শামীম ওসমান গুলি করলে সে মাটিতে লুটিয়ে পড়ে। উদ্ধার করে নারায়ণগঞ্জ ৩শ শয্যা হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। 

অপরদিকে মঙ্গলবার সন্ধ্যায় সিদ্ধিরগঞ্জ থানায় আরও একটি হত্যা মামলা দায়ের করা হয়। বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে সৈয়দ মোস্তফা কামাল রাজু গুলিবিদ্ধ হয়ে নিহতের ঘটনায় তার স্ত্রী আকলিমা আক্তার বাদী হয়ে এ মামলাটি দায়ের করেন। মামলায় সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা, সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, সাবেক সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, সাবেক সংসদ সদস্য শামীম ওসমানসহ ৪০ জনের নাম উল্লেখ করা হয়। অজ্ঞাত আরও ১৫০-২০০ জনকে আসামি করা হয় এ মামলায়।

উল্লেখ বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন প্রতিহত করতে হামলা ও গুলিবিদ্ধ হয়ে নিহতের ঘটনায় এ পর্যন্ত নারায়ণগঞ্জে ৩২টি মামলা হওয়া খবর নিশ্চিত হওয়া গেছে। সিদ্ধিরগঞ্জ থানায় এ দুটি মামলা ছাড়াও এর আগে আরও নয়টি মামলা দায়ের করা হয়েছে। নারায়ণগঞ্জ সদর মডেল থানায় দুইটি, ফতুল্লা থানায় আটটি, সোনারগাঁও থানায় চারটি, আড়াইহাজার থানায় চারটি ও রূপগঞ্জ থানায় চারটি মামলা দায়ের করা হয়েছে।

অনিক/ইমন


সর্বশেষ

পাঠকপ্রিয়