ঢাকা     সোমবার   ১৬ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ১ ১৪৩১

সাবেক প্রতিমন্ত্রী রিমিসহ ৩২ জনের বিরুদ্ধে মামলা

কালীগঞ্জ (গাজীপুর) প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৪০, ৬ সেপ্টেম্বর ২০২৪   আপডেট: ০৯:৪৩, ৬ সেপ্টেম্বর ২০২৪
সাবেক প্রতিমন্ত্রী রিমিসহ ৩২ জনের বিরুদ্ধে মামলা

সিমিন হোসেন রিমি। ফাইল ছবি।

দেশের প্রথম প্রধানমন্ত্রী তাজউদ্দীন আহমদের কন্যা সাবেক মহিলা ও শিশুবিষয়ক প্রতিমন্ত্রী সিমিন হোসেন রিমিসহ ৩২ জনের নামে মামলা হয়েছে। মামলায় অজ্ঞাতনামা আরও প্রায় শতাধিক ব্যক্তিকে আসামি করা হয়েছে।

বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করেছেন গাজীপুরের কাপাসিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবুবকর মিয়া। 

এর আগে বুধবার (৪ সেপ্টেম্বর) রাতে সাজীদুল ইসলাম নামে এক ব্যক্তি বাদী হয়ে কাপাসিয়া থানায় মামলাটি দায়ের করেন। 

মামলাটির বাদী সাজীদুল ইসলাম কাপাসিয়ার ঘাগটিয়া পূর্বপাড়া এলাকার বাসিন্দা। এজাহারে তিনি উল্লেখ করেন, গত ৪ আগস্ট সকাল সাড়ে ১০টায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে ছাত্ররা মিছিল নিয়ে খিরাটি স্কুলমাঠ থেকে চালার বাজারে যাচ্ছিল। এ সময় চালার বাজার সেতু পার হওয়ার পর বিপরীত দিক থেকে আসামিরা মিছিলকারীদের ওপর হামলা চালায়। এ সময় আসামিরা ইটপাটকেল ছুড়তে থাকে এবং ককটেল বিস্ফোরণ করে ওই এলাকায় তাণ্ডব চালায়।

এজাহারে আরও বলা হয়েছে, হামলায় বাদী সাজিদুল ইসলামের ছেলে মো. সাগরকে মাথায় চাপাতি দিয়ে কুপিয়ে মারাত্মক জখম করা হয়। এ সময় ১৫–১৬ জনকে গুরুতর আহত করে হামলাকারীরা। আসামিরা বিভিন্ন সরকারি স্থাপনায় অগ্নিসংযোগ ঘটায়। সিমিন হোসেনের নির্দেশে আসামিরা বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের মিছিলে আক্রমণ করে বলে এজাহারে অভিযোগ করা হয়েছে।

কাপাসিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবুবকর মিয়া বলেন, মামলার ধরন দেখে মনে হচ্ছে রাজনৈতিক মামলা। এই ঘটনায় একটি অভিযোগ পেয়েছি; তদন্তপূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

রফিক/ইমন


সর্বশেষ

পাঠকপ্রিয়