ঢাকা     সোমবার   ১৬ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ১ ১৪৩১

রাজশাহীতে সমবেত কণ্ঠে জাতীয় সংগীত গাইলো উদীচী

রাজশাহী প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:০০, ৬ সেপ্টেম্বর ২০২৪  
রাজশাহীতে সমবেত কণ্ঠে জাতীয় সংগীত গাইলো উদীচী

‘জাতীয় সংগীতের ষড়যন্ত্র রুখে দাঁড়াও, পথে নামো, কণ্ঠে ধরো, আমার সোনার বাংলা আমি তোমায় ভালোবাসি’ এই স্লোগানে রাজশাহীতে প্রতিবাদী জাতীয় সংগীত পরিবেশন অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (৬ সেপ্টেম্বর) সকাল ১১টার দিকে নগরের সাহেববাজার জিরোপয়েন্টে উদীচী শিল্পীগোষ্ঠীর জেলা সংসদের উদ্যোগে এই প্রতিবাদী জাতীয় সংগীত ও দেশাত্মবোধক গান পরিবেশন করা হয়।

সমাবেশে বক্তারা জাতীয় পতাকা ও জাতীয় সংগীত পরিবর্তনের যে পাঁয়তারা চলছে তার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। তারা বলেন, বাংলাদেশে যে জাতীয় পতাকা ও জাতীয় সংগীত বলবৎ আছে এটা কোনক্রমে পরিবর্তনের হতে দেওয়া যাবে না। এই জাতীয় পতাকা পরিবর্তনের জন্য একাত্তরের পরাজিত শক্তিরা আবারও উদ্ধত আস্ফালনের ইঙ্গিত দিচ্ছে। তাদের বিরুদ্ধে সবাইকে সোচ্চার হতে হবে এবং তাদের প্রতিহত করার জন্য একসঙ্গে আওয়াজ তুলতে হবে।

জাতীয় সংগীত ও প্রতিবাদী দেশাত্মবোধক গান পরিবেশনের আগে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। জাতীয় সংগীত ও জাতীয় পতাকা পরিবর্তন না করার আহ্বান জানিয়ে অনুষ্ঠানটি শেষ হয়।

উদীচির জেলা সংসদের সভাপতি জুলফিকার আহমেদ গোলাপের সভাপতিত্বে ও সহ-সাধারণ সম্পাদক বিধান চন্দ্র সরকারের সঞ্চালনায় সমাবেশে সাধারণ সম্পাদক রণজিৎ কুমার দাস, সহ-সভাপতি অজিত কুমার মন্ডল, আফতাব হোসেন কাজল, সহ-সাধারণ সম্পাদক বিধান চন্দ্র সরকার, সংগঠন বিষয়ক সম্পাদক শাহিনুর রহমান সোনা, কোষাধ্যক্ষ সন্তোষ প্রামানিক প্রমুখ উপস্থিত ছিলেন।

কেয়া/মাসুদ

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়