ঢাকা     সোমবার   ১৬ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ১ ১৪৩১

কুয়াকাটায় বাড়ছে পর্যটকদের ভিড়

পটুয়াখালী (উপকূল) প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৫৭, ৭ সেপ্টেম্বর ২০২৪   আপডেট: ১১:০১, ৭ সেপ্টেম্বর ২০২৪
কুয়াকাটায় বাড়ছে পর্যটকদের ভিড়

দেশের উদ্ভুদ পরিস্থিতির কারণে প্রায় এক মাস সুনসান নীরবতা ছিল কুয়াকাটা সমুদ্রসৈকত। তবে সাপ্তাহিক দুই দিনের ছুটিকে কেন্দ্র করে স্বরূপে ফিরেছে কুয়াকাটা সমুদ্রসৈকত।

গতকাল সকাল থেকে হাজারো পর্যটকের উপস্থিতিতে সরগরম হয়ে উঠে দীর্ঘ ১৮ কিলোমিটার সৈকত। এতে হাসি ফুটেছে ব্যবসায়ীদের মুখে। আগত পর্যটকদের নিরাপত্তায় টুরিস্ট পুলিশের তৎপরতা লক্ষ্য করা গেছে।

শনিবার (৭ সেপ্টেম্বর) সরেজমিনে দেখা গেছে, পর্যটকরা সৈকতের বালিয়াড়িতে আনন্দ উন্মাদনায় মেতেছেন। অনেকেই সমুদ্রের নোনা জলে গাঁ ভেজাচ্ছেন। অনেকে প্রিয়জনকে নিয়ে ওয়াটার বাইক, মোটরবাইক অথবা ঘোড়ায় চড়ে ঘুরে বেড়াচ্ছেন। অনেকে আবার সৈকতের বেঞ্চিতে বসে প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করছেন।

এদিকে রাখাইন মার্কেট, তিন নদীর মোহনা, লেম্বুর বন, শুটকি পল্লী, ঝাউ বাগান ও গঙ্গামতিসহ সকল পর্যটন স্পটে লক্ষ করা গেছে পর্যটকদের উচ্ছ্বাসিত উপস্থিতি। আগতদের ভিড়ে ব্যবসা প্রতিষ্ঠানগুলোতে বেড়েছে বিক্রি। বুকিং রয়েছে অধিকাংশ হোটেল-মোটেল।

ঢাকার মিরপুর থেকে আসা পর্যটক সায়েম-রুপা দম্পতি বলেন, গতকাল সকালে কুয়াকাটা এসেছি। অনেক পর্যটন স্পট ঘুরেছি। দারুণ অনুভূতি হচ্ছে। এটা বলে বোঝানো যাবে না।

খুলনা থেকে আসা পর্যটক ইব্রাহিম হোসেন বলেন, বেঞ্চিতে বসে সমুদ্রের মোহনীয় গর্জন উপভোগ করেছি। কুয়াকাটা প্রকৃতি এবং প্রকৃতির সৌন্দর্য বেশ ভালো লেগেছে।

ট্যুর অপারেটর এ্যাসোসিয়েশন অব কুয়াকাটার (টোয়াক) সভাপতি রুমান ইমতিয়াজ তুষার বলেন, দীর্ঘদিন পর স্বরূপে ফিরেছে কুয়াকাটা। গতকাল থেকে হাজারো পর্যটকের উপস্থিতিতে অধিকাংশ হোটেল-মোটেলের কক্ষ বুকিং রয়েছে। আমরা পর্যটকদের সর্বোচ্চ সেবা দেওয়ার চেষ্টা করছি।

টুরিস্ট পুলিশ কুয়াকাটা জোনের পুলিশ সুপার আনছার উদ্দিন বলেন, পর্যটকদের সেবা নিশ্চিতে আমরা সর্বোচ্চ সতর্ক অবস্থানে রয়েছি। বিভিন্ন পর্যটন স্পটে টুরিস্ট পুলিশের সদস্য মোতায়েন রয়েছে।

ইমরান/কেআই


সর্বশেষ

পাঠকপ্রিয়