ঢাকা     মঙ্গলবার   ১৭ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ২ ১৪৩১

বৈষ্যম্যবিরোধী আন্দোলনে গুলি করে হত্যা: পুলিশ কনস্টেবল গ্রেপ্তার 

নিজস্ব প্রতিবেদক, গাজীপুর  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:০৯, ৭ সেপ্টেম্বর ২০২৪  
বৈষ্যম্যবিরোধী আন্দোলনে গুলি করে হত্যা: পুলিশ কনস্টেবল গ্রেপ্তার 

গাজীপুরের কোনাবাড়ী থানার পাশে প্রকাশ্যে গুলি করে কলেজছাত্রকে হত্যার অভিযোগে পুলিশের কনস্টেবল আকরাম হোসেনকে (২২) গ্রেপ্তার করা হয়েছে। শুক্রবার (৬ সেপ্টেম্বর) গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে কিশোরগঞ্জের পারাইল এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। 

গ্রেপ্তার আকরাম হোসেন গাজীপুর শিল্পপুলিশে কর্মরত ছিলেন।

গুলিতে নিহত মো. হৃদয় (২০) টাঙ্গাইলের গোপালপুর উপজেলার আলমনগর গ্রামের লাল মিয়ার ছেলে। হৃদয় হেমনগর ডিগ্রি কলেজের একাদশ শ্রেণিতে লেখাপড়ার পাশাপাশি কোনাবাড়ী এলাকায় বসবাস করে অটোরিকশা চালাতেন।

কোনাবাড়ী থানা পুলিশ জানায়, ৫ আগস্ট বৈষ্যম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময় গাজীপুর মহানগরীর কাশিমপুর-কোনাবাড়ী সড়কের কোনাবাড়ী এলাকায় মো. হৃদয় সরকারের বিরুদ্ধে বিভিন্ন দাবিতে স্লোগান দেয়। এ সময়ে কয়েকজন পুলিশের উপস্থিতি দেখতে পেয়ে হৃদয় রাস্তার পাশে অবস্থান নেয়। ওই সময় শিল্পপুলিশে কর্মরত কিছু পুলিশ সদস্য কোনাবাড়ী এলাকায় দায়িত্ব পালন করছিলেন। তারা হৃদয়কে রাস্তার পাশ থেকে ধরে নিয়ে চড়থাপ্পর মারেন। একপর্যায়ে পুলিশ কনস্টেবল আকরাম হোসেন অতি উৎসাহী হয়ে তার পেছন দিক থেকে গুলি করলে ঘটনাস্থলে হৃদয়ের মৃত্যু হয়। ওই ঘটনায় নিহতের ফুফাত ভাই মো. ইব্রাহীম বাদী হয়ে কোনাবাড়ী থানায় হত্যা মামলা করেন।

পুলিশ অভিযান চালিয়ে গত শুক্রবার (৬ সেপ্টেম্বর) রাতে কিশোরগঞ্জের পারাইল এলাকা থেকে কনস্টেবল আকরাম হোসেনকে গ্রেপ্তার করে।

গাজীপুর মহানগর পুলিশের কোনাবাড়ী জোনোর সহকারী কমিশনার সুবীর কুমার সাহা বলেন, তাকে শনিবার বিকালে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। এ ঘটনায় জড়িত অন্যদেরও গ্রেপ্তার করা হবে।

রেজাউল/বকুল 

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়