ঢাকা     মঙ্গলবার   ১৭ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ২ ১৪৩১

৩ বছর আগে দেড়শ কোটি টাকা নিয়ে উধাও, নীলিমাকে খুঁজছেন গ্রাহক 

কেরানীগঞ্জ সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৫৩, ৮ সেপ্টেম্বর ২০২৪   আপডেট: ১১:৫৫, ৮ সেপ্টেম্বর ২০২৪
৩ বছর আগে দেড়শ কোটি টাকা নিয়ে উধাও, নীলিমাকে খুঁজছেন গ্রাহক 

ঢাকার দক্ষিণ কেরানীগঞ্জে ১৫ হাজার গ্রাহকের জমানো দেড়শ কোটি টাকা নিয়ে পালিয়েছে নীলিমা বহুমুখী সমবায় সমিতি’র মালিক মোমিন। অভিযোগ গ্রাহকদের।

শনিবার (৭ সেপ্টেম্বর) কেরানীগঞ্জের কদমতলী গোল চত্বর ও নীলিমা সমবায় সমিতির বন্ধ কার্যালয়ের সামনে জমানো টাকা ফিরে পেতে শত শত গ্রাহক বিক্ষোভ করেছেন। 

বিক্ষোভকারীরা জানান, গত ২০২১ সালে বেশির ভাগ গ্রাহকের টাকার জমানোর মেয়াদ শেষ হওয়ায় অনেক গ্রাহক পাওনা টাকা নিতে এসে দেখেন কার্যালয় বন্ধ। খবর ছড়িয়ে পড়লে হাজার হাজার গ্রাহক এসে কার্যালয়ের সামনে বিক্ষোভ করেন। কিন্তু সেই সময় মোমিন স্থানীয় ইউপি চেয়ারম্যান ও মেম্বার দিয়ে হামলা চালিয়ে গ্রাহকদের সরিয়ে দেয়। মোমিন তখন আওয়ামী লীগের ক্ষমতা দেখিয়ে রক্ষা পেয়েছে। বর্তমানে দেশ নতুন করে স্বাধীন হয়েছে। এই স্বাধীন দেশে আমরা চাই মোমিনকে ধরে এনে আমাদের টাকা ফিরিয়ে দেওয়া হউক। তাই আমরা  আবারও আন্দোলন নেমেছি। নতুন সরকার যাতে এই ঘটনার সুষ্ঠু সমাধান করে দেয়। 

স্থানীয়রা জানান, কদমতলী খালপাড় এলাকার স্থায়ী বাসিন্দা মরহুম নুরু মিয়ার ছেলে মো. মোমিন তার তৃতীয় তলা বাড়ির নিচতলার একটি কক্ষে নীলিমা বহুমুখী সমবায় সমিতি নামে প্রতিষ্ঠান খুলে মাসিক ৬০০ টাকা করে সঞ্চয় করলে ২ বছর শেষে অধিক মুনাফার প্রলোভন দেখিয়ে হাজার হাজার গ্রাহকের কাছ থেকে শত কোটি টাকা সংগ্রহ করেন। সেই টাকা আত্মসাৎ করে কার্যালয়ে তালা দিয়ে পলাতক রয়েছেন প্রতারক মোমিন।

স্থানীয় রিকশাচালক আতাউর  বলেন, এই সমিতিতে আমার ২টি অ্যাকাউন্ট রয়েছে। সারা দিন রিকশা চালিয়ে যে টাকা আয়, খেয়ে না খেয়ে তার একটা অংশ এখানে জমা করেছি। আমার কষ্টের টাকা নিয়ে এরা পালিয়েছে।

ফাতেমা নামে এক নারী কান্নাজড়িত কণ্ঠে বলেন, গার্মেন্টসে কাজ করে এখানে টাকা জমিয়েছি। প্রায় ১ লাখ টাকা আমার পাওনা। আগের সরকার থাকতে কোন বিচার পাইনি। নতুন সরকার ক্ষমতা এসেছে তাই আবার আন্দোলন নেমেছি যাতে আমাদের টাকার সঠিক  সমাধান হয়।

কেরানীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা রিনাত ফৌজিয়া বলেন, আপনাদের মাধ্যমে বিষয়টি শুনলাম, তদন্ত সাপেক্ষে ব্যবস্থা গ্রহণ করা হবে।

শিপন/টিপু


সর্বশেষ

পাঠকপ্রিয়