ঢাকা     মঙ্গলবার   ১৭ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ২ ১৪৩১

তথ্য দিতে গড়িমসি

সিংগাইর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তাকে সতর্ক করল তথ্য কমিশন

মানিকগঞ্জ প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:১১, ৯ সেপ্টেম্বর ২০২৪   আপডেট: ০৯:১৮, ৯ সেপ্টেম্বর ২০২৪
সিংগাইর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তাকে সতর্ক করল তথ্য কমিশন

ডা. সৈয়দা তাসনুভা মারিয়া।

মানিকগঞ্জের সিংগাইর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সৈয়দা তাসনুভা মারিয়াকে তথ্য প্রদান না করার জন্য সতর্ক করেছে তথ্য কমিশন। 

সোমবার (৯ সেপ্টেম্বর) সকালে ডাকযোগে পাওয়া এক সিদ্ধান্তপত্রে তথ্য কমিশনের সহকারী পরিচালক (প্রশিক্ষণ) মো. সালাউদ্দিন এ তথ্য নিশ্চিত করেছেন। 

জানা গেছে, তথ্য অধিকার আইন অনুসরণ করে রাইজিংবিডির মানিকগঞ্জ প্রতিনিধি জাহিদুল হক চন্দন সিংগাইর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সৈয়দা তাসনুভা মারিয়া বরাবর আবেদন করেন। নির্ধারিত সময়ে আবেদনের পরেও তথ্য না পেয়ে এ প্রতিনিধি আপিল করেন। আপিলের পরেও তথ্য প্রদানের কোনো নির্দেশনা না পাওয়ায় তথ্য কমিশনে অভিযোগ করেন জাহিদুল হক চন্দন। তথ্য কমিশন আবেদন ও আপিলের কাগজপত্র যাচাই বাছাই শেষে অভিযোগটি শুনানির জন্য গ্রহণ করেন। শুনানিতে ডা. সৈয়দা তাসনুভা মারিয়া তথ্যসমূহ প্রস্তুত আছে এবং সরবরাহ করতে পারবেন বলে তথ্য কমিশনকে নিশ্চিত করেন। এছাড়া তার ভুলের জন্য ক্ষমা প্রার্থনা করলে তথ্য কমিশন ভবিষ্যতের জন্য তাকে সতর্ক করেন। 

উল্লেখ্য, জাহিদুল হক চন্দন জাতীয় গণমাধ্যম ইন্সটিটিউট (এনআইএমসি) অ্যাওয়ার্ড-২০২২ এ তথ্য অধিকার ক্যাটাগরিতে পুরস্কৃত হন। তিনি বিভিন্ন সামাজিক সংগঠনে তথ্য অধিকার আইন নিয়ে ফেলো হিসেবে কাজ করছেন।

চন্দন/ইমন


সর্বশেষ

পাঠকপ্রিয়