ঢাকা     মঙ্গলবার   ১৭ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ২ ১৪৩১

লক্ষ্মীপুরে কলেজের অধ্যক্ষের পদত্যাগের দাবিতে বিক্ষোভ

লক্ষ্মীপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৫৩, ৯ সেপ্টেম্বর ২০২৪  
লক্ষ্মীপুরে কলেজের অধ্যক্ষের পদত্যাগের দাবিতে বিক্ষোভ

লক্ষ্মীপুরে টুমচর আসাদ একাডেমী অ্যান্ড কলেজের অধ্যক্ষ ফারজানা নুর রিণার পদত্যাগের দাবিতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছে শিক্ষার্থীরা।

রোববার স্কুল প্রাঙ্গণে এ কর্মসূচি পালন করে শিক্ষার্থী ও অভিভাবকেরা। এ সময় কর্মসূচি থেকে দাবি পূরণ না হওয়া পর্যন্ত স্কুল শাটডাউন ঘোষণা দেওয়া হয়। 

এর আগে গত মঙ্গলবার সকাল থেকে একই দাবিতে বিক্ষোভ করে শিক্ষার্থীরা। কিন্তু ৫ দিনেও অধ্যক্ষ পদত্যাগ না করায় স্কুল শাটডাউন ঘোষণা দিয়ে পাঠদান থেকে বিরত থাকে তারা। এসময় অধ্যক্ষের বিরুদ্ধে বিভিন্ন অনিয়ম, দুর্নীতি, শিক্ষার্থীদের সাথে অসৌজন্যমূলক আচরণ ও বিভিন্ন অনৈতিক কাজে জড়িত থাকার অভিযোগ করেন আন্দোলনকারী শিক্ষার্থীরা। 

শিক্ষার্থীরা জানান, লক্ষ্মীপুর সদর উপজেলার টুমচর আসাদ একাডেমী অ্যান্ড কলেজের অধ্যক্ষ ফারজানা নুর বিভিন্ন সময় শিক্ষার্থীদের সঙ্গে অসৌজন্যমূলক আচরণ করে। যত্রতত্র অভিযোগ এনে শিক্ষার্থীদের ডেকে এনে তার নিজস্ব টর্চার শেলে নিয়ে শারীরিক ও মানসিকভাবে নির্যাতন করে। অধ্যক্ষ কলেজের অনেক টাকা লুটপাট করেছেন। তিনি শিক্ষার্থীদের অভিভাবকদের সাথে দুর্ব্যবহার করতেন প্রতিনিয়ত। ক্লাসে নেকাব পড়ে আসলে তুচ্ছতাচ্ছিল্য করে ছাত্রীদের অপমান করতেন। 

ছাত্রদের আন্দোলনকে সমর্থন করে একাধিক শিক্ষক বলেন, আমরা চাই না অধ্যক্ষের জন্য কলেজে কোনো বিশৃঙ্খলা হোক- এজন্য আমরা শিক্ষকরাও সবাই একত্রিত হয়েছি। তার অধীনে আমরা শিক্ষকতা করতে চাই না, আমরাও তার পদত্যাগ দাবি করি।

এ বিষয়ে অধ্যক্ষ ফারজানা নুর কলেজে না আসায় এবং তার মোবাইল ফোন বন্ধ থাকায় তার বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

জাহাঙ্গীর/ইমন


সর্বশেষ

পাঠকপ্রিয়