ঢাকা     মঙ্গলবার   ১৭ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ২ ১৪৩১

কোরিয়ার উদ্দেশে ঘর ছাড়া বিটিএস ফ্যান কিশোরীকে উদ্ধার

মাদারীপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৩৬, ৯ সেপ্টেম্বর ২০২৪   আপডেট: ১১:৪২, ৯ সেপ্টেম্বর ২০২৪
কোরিয়ার উদ্দেশে ঘর ছাড়া বিটিএস ফ্যান কিশোরীকে উদ্ধার

মানব পাচার চক্রের অনলাইনভিত্তিক ফেসবুক পেজ বিটিএস ফ্যান ক্লাবে আসক্ত হয়ে কোরিয়ার উদ্দেশে ঘর ছাড়া এক কিশোরীকে উদ্ধার করেছে র‌্যাব।

রোববার (৮ সেপ্টেম্বর) সন্ধ্যায় ঢাকার আজিমপুর থেকে তাকে উদ্ধার করা হয়। এর আগে, সকালে শরীয়তপুর সদর থেকে মেয়েটি অনলাইনে আসক্ত হয়ে বাড়ি থেকে বের হয়।

র‌্যাব-৮ মাদারীপুর ক্যাম্পের কোম্পানি কমান্ডার শাহরিয়ার রিফাত অভি জানান, রোববার সকালে মাদ্রাসার উদ্দেশে বাড়ি থেকে বের হয় চতুর্থ শ্রেণির ওই ছাত্রী। দুপুরেও বাড়ি ফিরে না আসলে পরিবারের সন্দেহ হয়। পরে ওই শিক্ষার্থীর বিছানায় পড়ে থাকা একটি চিরকুটের মাধ্যমে তারা জানতে পারে সে কোরিয়ার উদ্দেশে বাড়ি থেকে বের হয়েছে। এরপর মেয়েটির পরিবার শরীয়তপুরের পালং থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করে। বিষয়টি র‌্যাব-৮ মাদারীপুর ক্যাম্পকে জানালে উদ্ধারে নামে সদস্যরা। পরে তথ্যপ্রযুক্তির সহায়তায় সন্ধ্যা ৬টার দিকে রাজধানী ঢাকার আজিমপুর থেকে কিশোরীকে উদ্ধার করা হয়। এ সময় র‌্যাবের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যায় মানব পাচারকারী চক্রের সদস্যরা।

তিনি আরও জানান, বেশ কিছুদিন আগে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে অনলাইন পেজ বিটিএস ফ্যান ক্লাবে যুক্ত হয় ওই মাদ্রাসাছাত্রী। পরে প্রতারণার ফাঁদে পড়ে সে। পাচারের জন্য মেয়েটিকে কোরিয়া নেওয়াই উদ্দেশ্য ছিল চক্রটির। তাই মেয়েটির সঙ্গে সামাজিক যোগাযোগমাধ্যম ব্যবহার করে বাড়ি থেকে নিয়ে আসে চক্রটি। র‌্যাবের তৎপরতায় ১১ বছর বয়সী ওই ছাত্রীকে উদ্ধার করে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। এই চক্রের মূল হোতাসহ বাকিদের ধরতে কাজ চলছে।

বেলাল/কেআই


সর্বশেষ

পাঠকপ্রিয়