ঢাকা     সোমবার   ১৪ অক্টোবর ২০২৪ ||  আশ্বিন ২৯ ১৪৩১

আবু সাঈদ নতুন বাংলাদেশের পরিবর্তনের নবসূচনাকারী: আরপিএমপি কমিশনার

রংপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:০০, ১০ সেপ্টেম্বর ২০২৪  
আবু সাঈদ নতুন বাংলাদেশের পরিবর্তনের নবসূচনাকারী: আরপিএমপি কমিশনার

নতুন বাংলাদেশের পরিবর্তনের নবসূচনাকারী ছিলেন আবু সাঈদ। ইতিহাসের পাতায় তার বীরত্বের স্মৃতি স্মরণীয় হয়ে থাকবে মানুষের হৃদয়ে।

মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) দুপুরে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে রংপুর মেট্রোপলিটন পুলিশের নবাগত পুলিশ কমিশনার মো. মজিদ আলী এ কথা বলেন।

তিনি বলেন, বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলন দমনে হত্যাকাণ্ডের সাথে জড়িত ব্যাক্তি যত বড়ই হোক না কেন অভিযোগ প্রমাণিত হলে শাস্তি তাকে পেতেই হবে। আইনের আওতায় এনে অপরাধের মাত্রা অনুযায়ি তার সাজা হবে।

মঙ্গলবার তিনি রংপুর মেট্রোপলিটন পুলিশের কনফারেন্স হলে সাংবাদিকদের সাথে মতবিনিময় করেন। 

এ সময় তিনি আবু সাঈদের স্মৃতিমাখা এই রংপুর নগরবাসীকে সার্বিক নিরাপত্তা দিতে সকলের সহযোগিতা কামনা করেন।

রংপুর মেট্রোপলিটন পুলিশের নবাগত পুলিশ কমিশনার বলেন, ছাত্র আন্দোলনে প্রকৃত হত্যাকারীদের চিহ্নিত করার কাজ চলছে। অপরাধ করে কেউ রক্ষা পাবেনা। অপরাধীরা তাদের অপরাধের মাত্রা অনুযায়ী সাজা পাবে। নিরাপরাধ কেউ যেন হয়রানির শিকার না হয় সেদিকে পুলিশকে দায়িত্বশীল ভূমিকা রাখার আহ্বান জানান।

একই সাথে ফেসবুক পুলিশিং, ধানকাটা, অতি মানবিক শো-অফ পুলিশিং কর্মকাণ্ড না করা কথা জানান এই নয়া পুলিশ কমিশনার। রংপুর নগরীতে নারী, শিশু, বৃদ্ধ সকল শ্রেণি পেশার মানুষের সার্বিক নিরাপত্তা নিশ্চিত করতে মহানগর পুলিশ কাজ করবে বলেও জানান তিনি।

মতবিনিময় সভায় রংপুরে কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার গণমাধ্যম কর্মীরা ছাড়াও রংপুর মেট্রোপলিটন পুলিশের ডিসি হেডকোয়ার্টার আবু বক্কর সিদ্দিক, অতিরিক্ত পুলিশ কমিশনার আবু মুত্ত্বাকিন ইবনে মিনানসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আমিরুল/টিপু


সর্বশেষ

পাঠকপ্রিয়