ঢাকা     মঙ্গলবার   ১৭ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ২ ১৪৩১

কালিয়াকৈর ট্রাক চাপায় ২ শ্রমিকের মৃত্যু, সড়ক অবরোধ 

নিজস্ব প্রতিবেদক, গাজীপুর || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৫৩, ১০ সেপ্টেম্বর ২০২৪   আপডেট: ১৭:২১, ১০ সেপ্টেম্বর ২০২৪
কালিয়াকৈর ট্রাক চাপায় ২ শ্রমিকের মৃত্যু, সড়ক অবরোধ 

গাজীপুরের কালিয়াকৈরে সড়ক পার হওয়ার সময় ট্রাক চাপায় দুই নারী পোশাক শ্রমিক নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও তিন জন। পরে ক্ষুব্ধ শ্রমিকরা ঘাতক ট্রাকটিতে আগুন ধরিয়ে সড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করেন। ফলে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে যান চলাচল বন্ধ রয়েছে।

মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) দুপুরে উপজেলার হরিণহাটি এলাকায় দুর্ঘনাটি হয়। নিহত শ্রমিকরা একই এলাকার স্টারলিং কারখানায় কর্মরত ছিলেন। তাদের নাম-পরিচয় জানাতে পারেনি পুলিশ। 

এলাকাবাসী ও পুলিশ জানায়, স্টারলিং নামে পোশাক কারখানার শ্রমিকরা আজ দুপুরে খাবার খেতে বের হন। ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক পার হওয়ার সময় উত্তরবঙ্গগামী মালবাহী একটি ট্রাক বেপরোয়া গতিতে এসে শ্রমিকদের চাপা দেয়। ঘটনাস্থলে দুই নারীর মৃত্যু হয়। গুরুতর আহত হন আরও তিন জন। তাদেরকে উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে। এঘটনায় কারখানার অন্য শ্রমিক ও স্থানীয় লোকজন মিলে ঘাতক ট্রাকটি আটক করে আগুন ধরিয়ে দেন। তারা সড়কও অবরোধ করেন। ফলে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। শ্রমিকরা সড়ক অবরোধ করে আন্দোলন করছেন।

নাওজোড় হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহাদাত হোসেন বলেন, ট্রাক চাপায় পোশাক শ্রমিক নিহতের ঘটনায় শ্রমিকরা ট্রাকে আগুন দেন। পরে তারা মহাসড়ক অবরোধ করনি। সড়কে যান চলাচল বন্ধ রয়েছে। শ্রমিকদের সঙ্গে কথা বলে পরিস্থিতি স্বাভাবিক করার চেষ্টা করছি।’ 

রেজাউল/মাসুদ


সর্বশেষ

পাঠকপ্রিয়