ঢাকা     মঙ্গলবার   ১৭ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ২ ১৪৩১

নেত্রকোণায় ২৭৪ বস্তা ভারতীয় চিনি জব্দ

নেত্রকোণা সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৩১, ১০ সেপ্টেম্বর ২০২৪   আপডেট: ১৭:৩১, ১০ সেপ্টেম্বর ২০২৪
নেত্রকোণায় ২৭৪ বস্তা ভারতীয় চিনি জব্দ

জব্দকৃত ভারতীয় চিনি

নেত্রকোণার কলমাকান্দার একটি গুদাম ঘরে অভিযান চালিয়ে ২৭৪ বস্তা ভারতীয় চিনি জব্দ করেছে যৌথবাহিনী। গতকাল সোমবার দিবাগত রাতে উপজেলা সদরের এতিমখানা রোডে  অভিযান চালিয়ে চিনি জব্দ করেন তারা। তবে, তারা চোরাকারবারিদের আটক করতে পারেননি।

মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) সকালে সেনাবাহিনীর কলমাকান্দার ক্যাম্প কমান্ডার ক্যাপ্টেন আসিফ প্রামানিক নুহাশ এ তথ্য জানান। 

স্থানীয়রা জানান, উপজেলার গারো পাহাড়ের ভারতীয় বিভিন্ন সীমান্ত এলাকা দিয়ে চোরাকারবারিরা দীর্ঘদিন ধরে মাদক, মসলা, চিনি ও নানা ধরনের প্রসাধনী সামগ্রী নিয়ে আসছেন। মাঝে মধ্যে বিজিবি ও পুলিশ অভিযান চালিয়ে চোরাচালানের পণ্য জব্দ করলেও সীমান্ত দিয়ে অবৈধভাবে পণ্য আসা বন্ধ হচ্ছে না। জেলার দুর্গাপুর উপজেলাতেও ভারতীয় সীমান্ত দিয়েও একই ধরণের পণ্য দেশে ঢুকছে। গতকাল দিবাগত রাতে সেনাবাহিনীর টহল দল ও থানা পুলিশ যৌথ অভিযান চালিয়ে ভারতীয় চিনি জব্দ করে। 

কলমাকান্দার সেনাবাহিনী ক্যাম্প কমান্ডার ক্যাপ্টেন আসিফ প্রামানিক নুহাশ জানান, রফিক নামে এক ব্যক্তির গুদাম ঘরে থাকা ২৭৪ বস্তা ভারতীয় চিনি জব্দ করা হয়েছে। অভিযানের বিষয়টি টের পেয়ে চোরাকারবারিরা পালিয়ে যায়। জব্দকৃত ভারতীয় চিনির আনুমানিক মূল্য ১৬ লাখ টাকা। তদন্তের পর চোরাকারবারির নাম উল্লেখ করে কলমাকান্দা থানায় মামলা করা হবে।

সোহেল/মাসুদ

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়