ঢাকা     শনিবার   ২৮ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ১৩ ১৪৩১

সাবেক ভূমিমন্ত্রীর ছেলে তমাল ১০ দিনের রিমান্ডে

পাবনা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:০৫, ১০ সেপ্টেম্বর ২০২৪  
সাবেক ভূমিমন্ত্রীর ছেলে তমাল ১০ দিনের রিমান্ডে

শিরহান শরীফ তমালকে গত ৫ সেপ্টেম্বর দিবাগত রাতে গ্রেপ্তার করে র‌্যাব

সাবেক ভূমিমন্ত্রী প্রয়াত শামসুর রহমান শরীফ ডিলুর ছোট ছেলে শিরহান শরীফ তমালকে দুই মামলায় ১০ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) বিকেলে পাবনা সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আমলী আদালত-২ এর বিচারক মো. মোস্তাফিজুর রহমান এই রিমান্ড মঞ্জুর করেন। গুলি ও বিস্ফোরক দ্রব্য এবং অস্ত্র আইনের দুই মামলায় আসামি তমাল।

বিষয়টি নিশ্চিত করেছেন মামলা দু’টির তদন্তকারী পাবনার ঈশ্বরদী থানার পরিদর্শক (তদন্ত) মনিরুল ইসলাম ও উপ-পরিদর্শক (এসআই) নয়ন কুমার সাহা। তমাল ঈশ্বরদী উপজেলা যুবলীগের সভাপতি। 

গত বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) রাত ২টার দিকে ঈশ্বরদীর আলোবাগ মোড়ের একটি বাসা থেকে তমালকে গ্রেপ্তার করে র‍্যাব-১২ পাবনা ক্যাম্পের সদস্যরা। এ সময় তমালের কাছ থেকে একটি বিদেশি পিস্তল, চার রাউন্ড গুলি ভর্তি একটি ম্যাগজিন এবং একটি প্রাইভেটকার জব্দ করেন র‌্যাব সদস্যরা।

আরো পড়ুন:

মামলার এজাহার সূত্রে জানা যায়, গত ৪ আগস্ট বৈষম্যবিরোধী ছাত্র-জনতার এক দফা কর্মসূচিতে সাবেক ভূমিমন্ত্রী প্রয়াত শামসুর রহমান শরীফ ডিলুর ছেলে সদ্য সাবেক সংসদ সদস্য গালিবুর রহমান শরীফের নেতৃত্বে তার ছোট ভাই তমাল হামলা চালায়। গুলি করে চার জনকে আহত করেন তিনি। পিটিয়ে আরও অন্তত ১৫ জনকে মারাক্তকভাবে আহত করা হয়। এ ঘটনায় গত ১৫ আগস্ট ঈশ্বরদীর শৈলপাড়া মহল্লার মৃত আব্দুল রশিদের ছেলে গুলিতে আহত নজরুল ইসলাম বাদী হয়ে সংসদ সদস্য গালিবকে প্রধান ও শিরহান শরীফ তমালকে ২ নম্বর আসামী করে ৭১ জনের নামে মামলা করেন। মামলায় ৮০-৯০ জনকে অজ্ঞাত আসামি করা হয়। 

ঈশ্বরদী থানা পুলিশের পরিদর্শক (তদন্ত) মনিরুল ইসলাম জানান, তমালের বিরুদ্ধে কয়েকটি হত্যার চেষ্টা, গুলি ও বিস্ফোরক দ্রব্য আইনে মামলা রয়েছে। একইসঙ্গে র‍্যাবের হাতে অস্ত্রসহ গ্রেপ্তার হওয়ার পর গত ৬ সেপ্টেম্বর তার বিরুদ্ধে অস্ত্র আইনে একটি মামলা হয়েছে।

তিনি আরও জানান, গত ৭ সেপ্টেম্বর তমালকে আদালতে সোপর্দ করে গুলি ও বিস্ফোরক দ্রব্য এবং র‍্যাবের হাতে অস্ত্রসহ আটক এই দুই মামলায় সাতদিন করে ১৪ দিনের রিমান্ড আবেদন জানানো হয়েছিল। আদালত পাঁচদিন করে মোট ১০দিনের রিমান্ড মঞ্জুর করেছেন।

শাহীন/মাসুদ


সর্বশেষ

পাঠকপ্রিয়