ঢাকা     বৃহস্পতিবার   ১৯ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৪ ১৪৩১

আদালত চত্বরে মারধর: থানায় অভিযোগ দি‌লেন হি‌রো আলম

বগুড়া প্রতিনি‌ধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:১৬, ১০ সেপ্টেম্বর ২০২৪  
আদালত চত্বরে মারধর: থানায় অভিযোগ দি‌লেন হি‌রো আলম

হিরো আলম

আদালত চত্বরে মারধরের ঘটনায় বগুড়া সদর থানায় আটজনের নামে অভিযোগ দি‌য়ে‌ছেন আশরাফুল আলম সাঈদ ওরফে হি‌রো আলম। মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) সন্ধ্যায় তি‌নি বাদী হয়ে অভিযোগ দায়ের করেন।

অভিযুক্তরা হলেন, নন্দীগ্রামের রিধইলের মামুন আহমেদ, শাজাহানপুর উপজেলার ঢাকন্তা গ্রামের রনি, সদরের ফাপোঁড় গ্রামের শামীম, গাবতলীর বুরুজবাজার গ্রামের নাজমুল, সদরের কুকরুল গ্রামের সবুজ, দোগাড়িয়া গ্রামের উজ্জল ও হাজরাদীঘী গ্রামের জাহাঙ্গীর। 

এজাহারে বলা হয়েছে, ২০১৮ ও ২০২৩ সালে জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণ করা নিয়ে বগুড়ার নন্দীগ্রামে যুবলীগের লোকজন হিরো আলমকে মারধর করে। এ বিষয় নিয়ে বর্তমান অন্তর্বর্তী সরকারের আমলে বিচারের আশায় হিরো আলম মামলা করার উদ্যোগ নেন। এ জন্য গত ৮ সেপ্টেম্বরে তিনি আদালতে মামলা দায়ের করেন। মামলা দায়েরের পর বেলা ১২টার দিকে চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ভবনের নিচতলায় পৌঁছামাত্র অভিযুক্তরা হিরো আলমের ওপর হামলে পড়ে। এর মধ্যে আইনজীবীর সহকারী মুহুরি রনি হিরো আলমের মাথায় ও বুকে সজোরে ঘুষি মারেন। একইসঙ্গে তার গলা টিপে ধরেন। এ সময় বাকি অভিযুক্তরাও হিরো আলমকে ঘিরে ধরে এলোপাথারি মারধর করেন।

অভিযোগের বিষয়টি নিশ্চিত করে সদর থানার ওসি সাইহান ওলিউল্লাহ বলেন, হিরো আলম অভিযোগ দায়ের করেছেন। এ ঘটনায় এজাহারভুক্ত হওয়ার কাজ প্রক্রিয়াধীন রয়েছে। 

গত ৮ সেপ্টেম্বর হিরো আলম আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এবং সদ্য সাবেক প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আওয়ালের বিরুদ্ধে মামলা করতে যান। তিনি বগুড়ার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট (নন্দীগ্রাম আমলি আদালত) আদালতে মামলা করে বের হওয়ার সময় এজলাস কক্ষের ফটকে হামলার শিকার হন। আদালত প্রাঙ্গণে থাকা বহু মানুষের সামনে এ ঘটনা ঘটে। পুলিশ তাকে উদ্ধারে এগিয়ে আসেনি। পরে স্থানীয় লোকজন আহত অবস্থায় তাকে উদ্ধার করে বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে পাঠান।

এনাম/বকুল 

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়