ঢাকা     মঙ্গলবার   ১৭ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ২ ১৪৩১

থানচিতে ব্যাংক ডাকাতির ঘটনায় কেএনএফ সদস্য আটক

বান্দরবান প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৫৬, ১১ সেপ্টেম্বর ২০২৪   আপডেট: ০৯:০৭, ১১ সেপ্টেম্বর ২০২৪
থানচিতে ব্যাংক ডাকাতির ঘটনায় কেএনএফ সদস্য আটক

বান্দরবানে থানচিতে বিজিবির বিশেষ অভিযানে সোনালী ও কৃষি ব্যাংকে ডাকাতির ঘটনার সাথে জড়িত রাম জা থাং পাতেং (৪০) নামে এক কেএনএফ সদস্যকে আটক করা হয়েছে।

মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) রাতে থানচির শাহজাহান পাড়া টিওবির এলাকায় বিজিবির একটি দল অভিযান চালিয়ে তাকে আটক করে।

থানচির বলিপাড়া ব্যাটালিয়নের (৩৮ বিজিবি) অধিনায়ক লে. কর্নেল তৈমুর হাসান খাঁন এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছেন। 

আটক রাম জা থাং পাতেং থানচি সদর শাহজাহান পাড়ার সাপখোব এর ছেলে। 

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে গত ৩ এপ্রিল থানচি সোনালী ও কৃষি ব্যাংকে ডাকাতির ঘটনার সাথে জড়িত এক কেএনএফ সদস্য থানচিতে বিজিবির শাহজাহানপাড়া টিওবির এলাকায় একটি বাড়িতে অবস্থান করছে। পরে রাতেই ব্যাটালিয়ন কমান্ডারের দিকনির্দেশনায় অবস্থানরত বাড়িটি ঘেরাও করে। রাত সাড়ে ৮টার দিকে বাড়িতে অভিযান পরিচালনা করে বসতঘরের খাটের নিচ থেকে রাম জা থাং পাতেং নামে এক কেএনএফ সদস্যকে আটক করা হয়। 

আটক কেএনএফ সদস্যকে বলিপাড়া ব্যাটালিয়ন সদরে নিয়ে আসা হয়েছে। তাকে অধিকতর জিজ্ঞাসাবাদের জন্য আইনশৃঙ্খলা বাহিনীর নিকট হস্তান্তর করা হবে বলেও সংবাদ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়। 

উল্লেখ্য, গত ২ ও ৩ এপ্রিল রুমা ও থানচিতে সোনালী ও কৃষি ব্যাংকে ডাকাতি, টাকা লুট ও পুলিশ-আনসারের ১৪টি অস্ত্র ছিনতাইয়ের ঘটনা ঘটে। সশস্ত্র সংগঠন কেএনএফ এ ঘটনা ঘটিয়েছে বলে আইনশৃঙ্খলা বাহিনী জানিয়েছে। সন্ত্রাসীদের গ্রেপ্তার, অস্ত্র ও টাকা উদ্ধারের অভিযানে অংশ নিচ্ছেন সেনাবাহিনী, বিজিবি, র‍্যাব, পুলিশ ও আনসার সদস্যরা। অভিযান সমন্বয় করছে সেনাবাহিনী।


সর্বশেষ

পাঠকপ্রিয়