ঢাকা     বৃহস্পতিবার   ২৪ অক্টোবর ২০২৪ ||  কার্তিক ৮ ১৪৩১

‘পাহাড়-সমতলে একই ধরনের শিক্ষা ব্যবস্থা নিশ্চিত করতে হবে’

বান্দরবান প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৫৭, ১১ সেপ্টেম্বর ২০২৪   আপডেট: ১৫:০০, ১১ সেপ্টেম্বর ২০২৪
‘পাহাড়-সমতলে একই ধরনের শিক্ষা ব্যবস্থা নিশ্চিত করতে হবে’

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় সমন্বয়ক হাসনাত আবদুল্লাহ বলেছেন, শিক্ষা সার্বজনীন করতে হবে। ঢাকায় বসে শিক্ষার্থীরা যে শিক্ষা পাচ্ছে। একই ধরনের শিক্ষা বান্দরবানে পৌঁছে দিতে হবে। সমতলে যে ধরনের শিক্ষা ব্যবস্থা, পাহাড়েও একই ধরনের শিক্ষা ব্যবস্থা নিশ্চিত করতে হবে।

বুধবার (১১ সেপ্টেম্বর) সকালে বান্দরবান ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর সাংস্কৃতিক ইনস্টিটিউটে গণঅভ্যুত্থানে আহতদের সঙ্গে সাক্ষাৎ এবং দুর্নীতি, চাঁদাবাজি ও সন্ত্রাসের বিরুদ্ধে ছাত্র-নাগরিক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

হাসনাত আবদুল্লাহ বলেন, সেবামূলক প্রতিষ্ঠানগুলোকে পাহাড় ও সমতলে একই ধরনের সেবা নিশ্চিত করতে হবে। বিশেষ করে পাহাড়ে সেবার ঘাটতি রয়েছে। এখানে হাসপাতালে আইসিও নেই, মানসম্মত শিক্ষাপ্রতিষ্ঠান নেই।

ছাত্র আন্দোলনের এই সমন্বয়ক বলেন, শিক্ষার্থী ও তরুণ প্রজন্মের হাত ধরে এই আন্দোলন শুরু হয়েছে। তাই তরুণ প্রজন্মের বার্তা, শিক্ষার্থীদের বার্তা শুনতে হবে।

তিনি আরও বলেন, পাহাড়ে চাঁদাবাজি, টেন্ডারবাজি চলছে। এসব স্বৈরাচার সরকারের কাঠামোর অংশ। আমরা স্বৈরাচার সরকারকে দেশ থেকে বিতাড়িত করেছি। এখন চাঁদাবাজ, টেন্ডারবাজরা যদি ভালো না হয়। ছাত্র-নাগরিক তাদেরকেও ছাড় দেবে না।

চাই মং/কেআই


সর্বশেষ

পাঠকপ্রিয়